মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৮ পূর্বাহ্ন

পুতিন ইউক্রেন যুদ্ধের অবসান ঘটাতে আগ্রহী

প্রতিনিধির / ১০ বার
আপডেট : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
পুতিন ইউক্রেন যুদ্ধের অবসান ঘটাতে আগ্রহী
পুতিন ইউক্রেন যুদ্ধের অবসান ঘটাতে আগ্রহী

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের সংঘাতের অবসান ঘটাতে ইচ্ছুক। এরদোগান বলেছেন যে পুতিন যুদ্ধ শেষ করার ইচ্ছা প্রকাশ করেছেন এবং তিনি আশাবাদী যে এটি ঘটবে। আমেরিকান সম্প্রচার মাধ্যম পিবিএসের প্রতিবেদন অনুযায়ী, এরদোগান গতকাল (বুধবার, ২১ সেপ্টেম্বর) এ কথা বলেন।

পিবিএস-এ প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, সাংহাই সহযোগিতা সংস্থা (এসসিও) গত সপ্তাহে উজবেকিস্তানে একটি বৈঠক করেছে। এক সম্মেলনে এরদোগান পুতিনের সঙ্গে দেখা করেন। তিনি বলেছিলেন যে ভ্লাদিমির পুতিনের সাথে তার সাম্প্রতিক আলোচনা তাকে বিশ্বাস করতে পরিচালিত করেছে যে যত তাড়াতাড়ি সম্ভব যুদ্ধ শেষ করা যেতে পারে। এটি ঘটানোর জন্য তিনি যা করতে পারেন তা করতে চান। বিশ্বাস করার অনেক কারণ আছে যে এখন যা ঘটছে তা অনেক লোকের জন্য সমস্যা সৃষ্টি করছে।

এরদোগান আরও বলেন, ইউক্রেন ও রাশিয়ার মধ্যে 200 বন্দি বিনিময় হতে পারে। তবে এ বিষয়ে তিনি আর কোনো তথ্য দেননি। ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ডোয়ানকে মধ্যস্থতাকারী হিসেবে দেখা হচ্ছে, ভারসাম্য বজায় রাখার চেষ্টা করছে। তবে তিনি রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমা নিষেধাজ্ঞার বিরুদ্ধে। এরদোগান বলেন, এসসিও সম্মেলনে পুতিনের সঙ্গে তার খুব ঘনিষ্ঠ কথোপকথন হয়েছে। তিনি যা পর্যবেক্ষণ করেছেন তাতে দেখা যাচ্ছে যে পুতিন যত দ্রুত সম্ভব কাজটি সম্পন্ন করতে চেয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ