সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৪:২৪ অপরাহ্ন

স্বর্ণের দাম কমলো দেশের বাজারে

প্রতিনিধির / ৪১ বার
আপডেট : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২
স্বর্ণের দাম কমলো দেশের বাজারে
স্বর্ণের দাম কমলো দেশের বাজারে

নিজস্ব প্রতিনিধি

দেশের বাজারে টানা দ্বিতীয়বারের মতো কমলো স্বর্ণের দাম। সব চেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৯৩৩ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৮২,৩৪৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) জানিয়েছে, সোমবার (১৯ সেপ্টেম্বর) থেকে এই নতুন দাম কার্যকর করা হবে। রবিবার (১৮ সেপ্টেম্বর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এ দাম কমানোর সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে দাম কমানোর এ সিদ্ধান্ত জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ১৯ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। মান অনুযায়ী প্রতি ভরি স্বর্ণের দাম কমানো হয়েছে ৫৮৩ টাকা থেকে ৯৩৩ টাকা পর্যন্ত। তবে রূপার দামে কোনো পরিবর্তন আসেনি।

নতুন মূল্য অনুযায়ী, সব চেয়ে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে ৮২.৩৪৮ টাকা করা হয়েছে। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮৭৫ টাকা কমিয়ে ৭৮.৬১৫ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৭০০ টাকা কমিয়ে ৬৭.৪১৮ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ৫৮৩ টাকা কমিয়ে ৫৫.৮৭১ টাকা করা হয়েছে।

স্বর্ণের দাম কমলেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১.৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১.৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১.২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ