মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫০ পূর্বাহ্ন

আব্দুল্লাহ আল মামুন পুলিশের নতুন আইজিপি

প্রতিনিধির / ৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
পুলিশের নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন
পুলিশের নতুন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) পদে নিয়োগ পেয়েছেন চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পুলিশের শীর্ষ পদে তিনি বর্তমান আইজিপি বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হবেন। এর আগে চৌধুরী আব্দুল্লাহ আল মামুকে আইজিপি করার প্রস্তাব সংক্রান্ত একটি খসড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছিল।

বাংলাদেশ পুলিশের বর্তমান আইজিপি বেনজীর আহমেদের মেয়াদ এই মাসেই শেষ হচ্ছে। আগামী নির্বাচন সামনে রেখে পুলিশ প্রধান পদে বেনজীর আহমেদের চাকরির মেয়াদ চুক্তিতে বাড়ানো হবে না কি নতুন কেউ আসছেন তা নিয়ে কয়েক মাস ধরে পুলিশের ভেতরে–বাইরে গুঞ্জন চলছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে পুলিশ প্রধান করা হলো।

৩১তম আইজিপি হওয়ার দৌড়ে শুরু থেকেই আলোচনায় ছিলেন র‌্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এছাড়া অতিরিক্ত আইজিপি এম খুরশিদ হোসেনের নামও ছিল জোর আলোচনায়। শেষ পর্যন্ত র‌্যাবের মহাপরিচালকেই পরবর্তী পুলিশ প্রধান করল সরকার। পুলিশের একটি সূত্র জানিয়েছে, সামনে দ্বাদশ সংসদ নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে ইমেজ পরিষ্কার এবং বাহিনীতে সুনাম রয়েছে চৌধুরী আবদুল্লাহ আল মামুনের। তাই তাকে আইজিপির দায়িত্ব দেওয়া হচ্ছে। ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শ্রীহেলা গ্রামের মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আবদুল্লাহ আল মামুন। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ