মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন

নায়িকা মানেই স্লিম ফিগার : দীঘি

প্রতিনিধির / ৭ বার
আপডেট : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
নায়িকা মানেই স্লিম ফিগার, এটা থেকে বের হওয়া উচিত: দীঘি
নায়িকা মানেই স্লিম ফিগার, এটা থেকে বের হওয়া উচিত: দীঘি

শিশুশিল্পী হিসেবে একটি বিজ্ঞাপনে অভিনয় করে তারকা খ্যাতি লাভ করেন প্রার্থনা ফারদিন দীঘি। ‘তুমি আছো তুমি নেই’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চিত্রনায়িকা হিসেবেও অভিষেক করেন তিনি। আর এখন অভিনয়ের পাশাপাশি রাজধানীর বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগে পড়ালেখা করছেন দীঘি।এই অভিনেত্রীকে মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ায় ছবি ও ভিডিওসহ অন্যান্য পোস্টে ওজন নিয়ে বুলিংয়ের শিকার হতে হয়। বিষয়টি নিয়ে এতদিন চুপ থাকলেও এবার কথা বলেছেন।

দীঘি বলেন, অনেক বছর ধরেই শুনছি আমি ফিটনেস সচেতন না। যেটা সবসময়ই হয়, সবসময়ই বলে। যেটা আমি সর্বোচ্চ চেষ্টা করে থাকি। তারপরও কিছু মানুষ থাকে যারা কানের কাছে এসে বলে পৈশাচিক আনন্দ পায়। এই কটু কথা কিংবা একজনকে ছোট করে কথা বলা এই জিনিসটা আমার একদমই পছন্দ না।তিনি বলেন, আমি বরাবরই বলে থাকি আমি একজন অভিনেত্রী। প্রথমত আমার কাজই হচ্ছে অভিনয় করা। বাকিগুলো পরে দেখবেন। বাট আমি অভিনয় পারি কিনা সেটা দিয়ে আগে বিচার করবেন আমাকে (যদি বিচার করতেই হয়)।

দীঘি আরও বলেন, একটা সময় মনে হলো চুপচাপ থেকে, একজন-দু’জনকে বলে সবার মাথায় কিংবা কানে যাচ্ছে না। পরে মনে হলো একটা স্ট্যাটাস দিয়েই দেখি। এটা সবার জানা উচিত, বোঝা উচিত।শিশুশিল্পী হিসেবে জাতীয় পুরস্কার পাওয়া এই অভিনেত্রী বলেন, এখন পৃথিবী আগের থেকে অনেক এগিয়ে গেছে। এখনো যদি আমি আগের চিন্তায় থাকি নায়িকা মানেই স্লিম বা জিরো ফিগার, তাছাড়া নায়িকা হবে না! এই জিনিসটা থেকে বের হওয়া উচিত। আমরা বের হয়ে আসছি। আমরা একটা নতুন প্রজন্মে আছি, তাদেরও বের হওয়া উচিত।

প্রসঙ্গত, ২০০৬ সালে ‘কাবুলিওয়ালা’ সিনেমায় শিশুশিল্পী মিনি চরিত্রে অভিনয় করে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন দীঘি। এরপর ‘চাচ্চু’, ‘দাদীমা’ ও ‘১ টাকার বউ’সহ কয়েকটি সিনেমায় দেখা যায় তাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ