বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

স্থগিত পরীক্ষার সময়সূচি ফের পরিবর্তন দিনাজপুরে

প্রতিনিধির / ১৭৭ বার
আপডেট : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
স্থগিত পরীক্ষার সময়সূচি ফের পরিবর্তন
স্থগিত পরীক্ষার সময়সূচি ফের পরিবর্তন

নতুন সময়সূচি অনুযায়ী ১০-১১-১৩ ও ১৫ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্যদিকে ব্যবহারিক পরীক্ষা হবে ১৬ থেকে ২০ অক্টোবর।বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে এ সংক্রান্ত একটি নোটিশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। পরিবর্তিত সময়সূচির নোটিশে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলামের স্বাক্ষর রয়েছে।পরিবর্তিত সময়সূচি অনুযায়ী, ১০ অক্টোবর গণিত (আবশ্যিক), ১১ অক্টোবর কৃষি শিক্ষা (তত্ত্বীয়), ১৩ অক্টোবর রসায়ন (তত্ত্বীয়) ও ১৫ অক্টোবর পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে স্থগিত চার বিষয়ের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়েছিল। এতে ১০ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত এ পরীক্ষার অনুষ্ঠিত হবে জানানো হয়। এর কয়েক ঘণ্টা পর বেলা তিনটার দিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম স্বাক্ষরিত পরিবর্তিত সময়সূচি ফের প্রকাশ করা হয়।এদিকে নতুন করে সময়সূচি নির্ধারণের পাশাপাশি নতুন করে প্রশ্নপত্র ছাপানোর প্রক্রিয়াও শুরু করেছে শিক্ষা বোর্ড। বুধবার রাতেই শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ নতুন প্রশ্নপত্র প্রণয়নের জন্য পদক্ষেপ গ্রহণ করেছে। কয়েকজন কর্মকর্তা ঢাকায় গেছেন।

এর আগে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ উঠে। এ অভিযোগে চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে দিনাজপুর শিক্ষা বোর্ড। ওই দিন রাত ৮টা থেকে ১২টা পর্যন্ত দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম ও পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ভূরুঙ্গামারী থানা ও ইউএনও কার্যালয়ে চার ঘণ্টা বৈঠক করেন। বৈঠক শেষে মামলা করা হয়। এই মামলায় একটি পরীক্ষার কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে তাদের গ্রেফতার করা হয়।মঙ্গলবার রাতে ভূরুঙ্গামারী থানায় মামলা করেন কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা মৎস্য অফিসার আদম মালিক চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ