শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

ফুটবল কন্যা সাবিনা ও তার মা’কে সংবর্ধনা

প্রতিনিধির / ২৫ বার
আপডেট : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
ফুটবল কন্যা সাবিনা ও তার মা’কে সংবর্ধনা
ফুটবল কন্যা সাবিনা ও তার মা’কে সংবর্ধনা

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সাতক্ষীরা সদর আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাশেদ রেজা, স্থানীয় সরকার মন্ত্রণালয় বিভাগের সাতক্ষীরার সহকারী পরিচালক মাসরুবা দিলরুবা, সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, আন্তর্জাতিক রেফারি তৈয়ব হাসান বাবু, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান আশু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ আবু নাসের, সাধারণ সম্পাদক আরিফুল হক প্রিন্স, সাবিনা ও মাছুরার কোচ প্রয়াত আকবর হোসেন স্ত্রী রেহেনা আক্তার প্রমুখ।

এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে সাবিনা ও তার মাকে ফুলের তোড়া দিয়ে বরণ করার পর বিশেষ উপহার দেওয়া হয়। ক্রেস্ট তুলে দেওয়া হয় সাবিনার হাতে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকা ও সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবির পক্ষ থেকে তিন লাখ টাকার উপহারসামগ্রী তুলে দেওয়া হয় সাবিনার হাতে।অনুষ্ঠানে সাবিনা খাতুন অভাব-অনটন প্রতিবন্ধকতার মধ্য দিয়ে যেভাবে নিজেকে জাতীয় স্তরের নারী ফুটবলে প্রতিষ্ঠিত করতে পেরেছেন সে সম্পর্কে নাতিদীর্ঘ বক্তব্য দেন। এ ছাড়া অভিজ্ঞতাসম্পন্ন ভারতকে হারানোর অভিজ্ঞতার কথা তুলে ধরেন। তিনি তার ফুটবল জগতে প্রতিষ্ঠিত হওয়ার পেছনে কোচ প্রয়াত আকবর আলী , বড় বোন সালমা, বাবা ও মায়ের অবদান অনস্বীকার্য বলে উল্লেখ করেন।

একইসাথে কোচ আকবর আলীর প্রতিষ্ঠিত জ্যেতি ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি যাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে পারে সেজন্য সকলের সহযোগিতা কামনা করেন। সাবিনা জেলা প্রশাসকের কাছে নারীদের ফুটবল খেলার জন্য একটি মাঠ, তার নিজের বাড়িতে ঢোকার জন্য রাস্তাটি সংস্কার ও নিজের বোনের চাকরির দাবি করেন।

মমতাজ বেগম বলেন, তার মেয়ে সাবিনা যেভাবে প্রতিকূল পরিস্থিতির মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছে তেমনটি যাতে অন্য কোন নারী ফুটবলারের ভাগ্যে না জোটে তার জন্য সকলের সুদৃষ্টি কামনা করেন।সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি বলেন, সাবিনা ও মাছুরা শুধু সাতক্ষীরার নয়- বাংলাদেশকে বিশ্বের ইতিহাসে নতুন জায়গায় দাঁড় করিয়েছে। তিনি সাতক্ষীরার নারী ফুটবলারদের জন্য সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর বলেন, সাবিনা সাতক্ষীরাকে সংবর্ধিত করেছে। মাছুরা সাতক্ষীরায় এলে দুজনকেই সাতক্ষীরা স্টেডিয়ামে বড় আকারে সংবর্ধনা দেওয়া হবে।এদিকে শনিবার দুপুর ২টায় জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ