সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন

নাইজেরিয়ায় মসজিদে ডাকাতের হামলা, নিহত ১৫

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
নাইজেরিয়ায় মসজিদে ডাকাতের হামলা, নিহত ১৫
নাইজেরিয়ায় মসজিদে ডাকাতের হামলা, নিহত ১৫

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলের জামফারা রাজ্যের একটি মসজিদে সশস্ত্র গোষ্ঠীর হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন। বুক্কুয়ুমের রুয়ান জেমা শহরের জুমুআত কেন্দ্রীয় মসজিদে গত শুক্রবার জুমার নামাজের সময় এ হামলার ঘটনা ঘটে। শনিবার স্থানীয়দের বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে রয়টার্স।

স্থানীয় বাসিন্দা আমিমু মুস্তাফা জানান, সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা মোটরসাইকেলে চড়ে এসে বন্দুক নিয়ে মসজিদের ভেতর প্রবেশ করে। এরপর বিক্ষিপ্তভাবে আমাদের ওপর গুলি চালাতে শুরু করে।

জামফারা রাজ্য পুলিশের মুখপাত্র অবশ্য এ ব্যাপারে কোনো মন্তব্য করতে স্থানীয় সাংবাদিকদের কাছে রাজি হননি।

অভিযোগ রয়েছে, স্থানীয়ভাবে ডাকাত নামে পরিচিত ব্যাপক অস্ত্রশস্ত্রে সজ্জিত লোকজনের এই গ্যাংটি গত ২ বছর ধরেই উত্তরপশ্চিম নাইজেরিয়াজুড়ে ব্যাপক সক্রিয়; এরই মধ্যে হাজার হাজার লোককে অপহরণ এবং কয়েকশ লোকের প্রাণ কেড়ে নেওয়া এই ডাকাতদের কারণে সড়কপথে ওই এলাকায় যাওয়া এবং অনেক খামারে যাওয়াও অনিরাপদ হয়ে দাঁড়িয়েছে।

ডাকাতদের একের পর এক হামলা নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীগুলোর দুশ্চিন্তাও বাড়াচ্ছে। গত সপ্তাহে সামরিক বাহিনী ডাকাত ও সন্ত্রাসীদের বিরুদ্ধে বোমা হামলা চালানোর অভিযান শুরুর আগে জামফারা ও আরও দুই রাজ্যের বাসিন্দাদের বনাঞ্চল থেকে সরে যাওয়ার নির্দেশনা দিয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ