শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটন পৌঁছেছেন

প্রতিনিধির / ১৮৬ বার
আপডেট : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটন পৌঁছেছেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াশিংটন পৌঁছেছেন

নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশন এবং উচ্চ পর্যায়ের সাইড ইভেন্টে যোগদান শেষে নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় তিনি ওয়াশিংটনে পৌঁছান।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা শনিবার সন্ধ্যায় সড়কপথে নিউইয়র্ক থেকে ওয়াশিংটন ডিসি পৌঁছেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৫ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে শেখ হাসিনা সরকারি সফরে লন্ডন পৌঁছেন। তিনি অন্যান্য বিশ্ব নেতাদের সঙ্গে ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে দ্বিতীয় রানি এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দেন। শেষকৃত্যানুষ্ঠানে যোগদান শেষে ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইটে লন্ডন ত্যাগ করেন। ওইদিন রাতেই তিনি নিউ ইয়র্ক পৌঁছান।

নিউইয়র্কে অবস্থানকালে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনের সাধারণ বিতর্কে ভাষণ দেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে ২৩ সেপ্টেম্বর বাংলায় ভাষণ দেন।

এছাড়াও ২০ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত নিউ ইয়র্কে অবস্থানকালে তিনি বেশ কয়েকটি উচ্চ-পর্যায়ের এবং ঘনিষ্ঠ বৈঠকের পাশাপাশি বিভিন্ন দেশের সরকার, রাষ্ট্র ও সংস্থার প্রধানের সঙ্গেও দ্বিপাক্ষিক আলোচনায় অংশ নেন।

আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ