বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

বিশ্বকাপে যেতে না পারলেও নেশনস লিগের সেমিফাইনালে ইতালি

প্রতিনিধির / ৩২ বার
আপডেট : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২
বিশ্বকাপে যেতে না পারলেও নেশনস লিগের সেমিফাইনালে ইতালি
বিশ্বকাপে যেতে না পারলেও নেশনস লিগের সেমিফাইনালে ইতালি

ইউরো জিতেও বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি ইতালি। আজ্জুরিরা এবার চমক দেখালো উয়েফা নেশনস লিগে। হাঙ্গেরিকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত করেছে সেমিফাইনাল।

অথচ পুরো টুর্নামেন্টে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে খেলেছে হাঙ্গেরি। শেষ চারে যেতে লিগ ‘এ’ এর গ্রুপ তিনের খেলায় ইতালির সঙ্গে ড্র করলেই হতো। কিন্তু মোক্ষম ম্যাচেই পরাজয় দেখলো তারা।

২৭ মিনিটে ইতালির গোলটির জন্য দায় তাদেরই। হাঙ্গেরির ডিফেন্সের ভুলে রিবাউন্ড করা বল থেকে জাল কাঁপান রাসপাদরি। তার পর তো সমতা ফেরানোর সুবর্ণ সুযোগও হাঙ্গেরি হাতছাড়া করেছে। পরে ৫২ মিনিটে ইতালির জয়ের ব্যবধান বাড়ান মিডফিল্ডার দিমারকো।

অপর দিকে গ্রুপের অন্য ম্যাচে রোমাঞ্চের জন্ম দিয়েছিল ইংল্যান্ড-জার্মানি। ইংলিশরা দুই গোলে পিছিয়ে থাকার পরেও ম্যাচটা শেষ পর্যন্ত ৩-৩ ড্রয়ে শেষ হয়েছে।

নাটকীয়তায় ভরপুর ম্যাচটা দেখে মনে হচ্ছিল জার্মানিই বোধহয় জিতবে। দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন গুন্দোগান। ৬৭ মিনিটে ব্যবধান বাড়িয়ে দেন হাভের্তজ। অবশ্য গ্যারি ম্যাগুইরের দুটি বাজে ভুলেই ম্যাচটা জার্মানির নিয়ন্ত্রণে চলে গেছে। এর পর ১২ মিনিটে ম্যাচের দৃশ্যপট পুরোপুরি বদলে ফেলে ইংলিশ দল। তিন গোল করে স্কোর লাইন ৩-২ করে ফেলে তারা। ৭১ মিনিটে গোল উৎসবের শুরুটা করেন লুক শ’। ৭৫ মিনিটে সমতা ফেরান ম্যাসন মাউন্ট ও ৮৩ মিনিটে পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন হ্যারি কেইন।

ইংল্যান্ডের জয়টা যখন সম্ভাব্য ফল মনে হচ্ছিল তখন আবার দৃশ্যপটে হাভের্তজ। গোল করে ৮৭ মিনিটে নিশ্চিত করেন জার্মানির ড্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ