শিরোনাম:
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৩ অপরাহ্ন

নেইমারকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার চেষ্টা করেছে তিউনিসিয়া: ব্রাজিল কোচ

প্রতিনিধির / ৩৭ বার
আপডেট : বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
নেইমারকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার চেষ্টা করেছে তিউনিসিয়া: ব্রাজিল কোচ
নেইমারকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার চেষ্টা করেছে তিউনিসিয়া: ব্রাজিল কোচ

দরজায় কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। মহাযজ্ঞের আগে প্রীতি ম্যাচের মোড়কে প্রস্তুতি সেরেছে ব্রাজিল। বিশ্বকাপের আগে সবশেষ ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে ৫-১ গোলের জয় পায় সেলেসাওরা। সে ম্যাচে বাজে ফাউলের শিকার হন নেইমার। ব্রাজিল কোচ তিতের দাবি, তাদের সেরা তারকাকে বিশ্বকাপ থেকে ছিটকে দিতেই প্রতিপক্ষের এমন প্রচেষ্টা।

৪২তম মিনিটের খেলা চলছিল। ততক্ষণে ৪-১ গোলে এগিয়ে ব্রাজিল। তিউনিসিয়ার গোলমুখে আরেকটি আক্রমণ তৈরি করে সেলেসাওরা। সেই আক্রমণ ঠেকাতে ডি-বক্সের ঠিক সামনে নেইমারকে বাজেভাবে ফাউল করেন তিউনিসিয়ান ডিফেন্ডার ডিলান ব্রোন। আঘাত পেয়ে মাঠে কাতরাতে দেখা যায় নেইমারকে। ব্রোনকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

ম্যাচশেষে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন ব্রাজিল কোচ তিতে, ‘আমাদের ধারণা ছিল, এটি প্রতিযোগিতামূলক ম্যাচ হবে। কিন্তু নেইমারের সঙ্গে যা ঘটেছে তা আমি কল্পনাও করিনি। এটা একজন খেলোয়াড়কে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার পদক্ষেপ।’
ফাউলের আগে ২৯তম মিনিটে নেইমার যখন পেনাল্টি শট নিতে যান, তখন তার চোখে লেজার লাইট মারছিল তিউনিসিয়ার সমর্থকরা। যদিও পিএসজির মাঠে নেইমারকে দমাতে পারেনি সেই প্রচেষ্টা। দুর্দান্ত স্পটকিকে দলের বড় জয়ে ভূমিকা রাখেন তিনি।

তাছাড়া প্যারিসের মাঠ পার্কে দেস প্রিন্সেসে বর্ণ বৈষম্যের শিকারও হতে হয়েছে ব্রাজিলিয়ানদের। সেলেসাওদের লক্ষ্য করে কলা ছুঁড়ে মারতে দেখা যায় তিউনিসিয়ান সমর্থকদের। এমনকি গোল উদ্যাপনের সময়ও তারা ব্রাজিলিয়ানদের লক্ষ্য করে কিছু নিক্ষেপ করে।

তিতে বলেন, ‘আমরা এমন একটি পরিবেশে খেলেছি যেখানে বেশিরভাগ সমর্থক তিউনিসিয়ার। আমি ব্রাজিলিয়ান ভক্তদের খুঁজে বের করার চেষ্টা করেছি। তুলনামূলকভাবে কম উপস্থিতি ছিল আমাদের সমর্থকদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ