শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:২৬ পূর্বাহ্ন

কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল

প্রতিনিধির / ২৯ বার
আপডেট : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল
কত টাকা পাবে চ্যাম্পিয়ন দল

আইসিসি নিজেদের ওয়েবসাইটে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) জানিয়েছে বিশ্বকাপে প্রাইজমানির পরিমাণ। আইসিসি জানিয়েছে, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা। আর রানার্সআপ দল পাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক অর্থ।

এদিকে সেমিফাইনালে ওঠা চার দলের মধ্যে হেরে যাওয়া দুই দল পাবে ৪ লাখ ডলার করে, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় প্রায় ৪০ লাখ ৩৭ হাজার টাকা। ১৬ দলের এই টুর্নামেন্টে মোট প্রাইজমানি ৫৬ লাখ ডলার।

সুপার ১২ থেকে যে ৮টি দল বাদ পড়বে, তাদের প্রত্যেক দলের জন্য থাকছে ৭০ হাজার ডলার করে। এ ছাড়াও সুপার টুয়েলভে প্রতি ম্যাচ জেতার জন্য ৪০ হাজার ডলার করে পাবে প্রতিটি দল।

এরই মধ্যে সুপার ১২-এর আটটি দল ইতিমধ্যেই বিশ্বকাপে নিজেদের স্পট নিশ্চিত করেছে। সেই ৮টি দল হচ্ছে- আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। আর অন্য ৮টি দলকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে আগামী ১৬ অক্টোবর। এখান থেকে ৪ দল যোগ দেবে সুপার ১২-তে।

বাকি আট দলের মধ্যে‘এ’ গ্রুপে রয়েছে নামিবিয়া, নেদারল্যান্ডস, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত। আর ‘বি’ গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে। এই আট দলের মধ্যে চারটি দল পাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ