শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:০৩ পূর্বাহ্ন

সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ

প্রতিনিধির / ২৪ বার
আপডেট : শনিবার, ১ অক্টোবর, ২০২২
সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ
সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ

চলতি বছরের সেপ্টেম্বর মাসে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৫১৭ জন। এই ৩০ দিনে ৩ হাজার ৫৯৫টি দুর্ঘটনা ঘটেছে যাতে আহত হয়েছেন ৩ হাজার ২৮০ জন। বাইকলেন না থাকা, নিয়ম না মেনে নির্ধারিত গতির চেয়ে দ্বিগুন গতিতে বাহন চালানো, যাত্রীদের অসাবধানতার সঙ্গে পথচলাসহ বিভিন্ন কারণে এসব দুর্ঘটনা ঘটছে বলে জানায় সেভ দ্য রোড।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক প্রতিবেদনে সেভ দ্য রোড জানায়, অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচলের কারণে নৌপথে দুর্ঘটনা ঘটেছে ২৫৯টি, এতে আহত হয়েছেন ৫১৪ জন, নিহত ৬৮ জন এবং নিখোঁজ রয়েছেন ১২ জন। রেলপথ দুর্ঘটনা ১৭৮টি দুর্ঘটনায় আহত হয়েছেন ১৭৪ জন এবং নিহত হয়েছে ১৪ জন। আকাশপথে কোন দুর্ঘটনা না ঘটলেও বিমানবন্দরে চরম অব্যবস্থাপনার কারণে প্রতিদিন শত শত যাত্রী হয়রানির শিকার হচ্ছেন।

২৫ টি জাতীয় দৈনিক, বিভিন্ন সংবাদ সংস্থা ও ইলেকট্রনিক্স চ্যানেলে প্রকাশিত-প্রচারিত তথ্যর পাশাপাশি সারাদেশে সেভ দ্য রোড’র স্বেচ্ছাসেবীদের তথ্যানুসারে তৈরি করা হয় প্রতিবেদনটি।

সেভ দ্য রোড প্রতিবেদনের পাশাপাশি কিছু সুপারিশ করেছে। যার মধ্যে রয়েছে, দুর্ঘটনারোধে দেশের সকল সড়ক-মহাসসড়ক ও সেতুতে বাইকলেন, পথচারীদের জন্য ফুটপাত এবং বাইসাইকেল লেন এবং সারাদেশে সকল সড়ক-মহাসড়কে সিসিটি ক্যামেরা স্থাপন-পর্যবেক্ষণ এবং পাঁচ কিলোমিটার অন্তর অন্তর পুলিশ বুথ স্থাপন করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ