বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ

প্রতিনিধির / ১৭৮ বার
আপডেট : শনিবার, ১ অক্টোবর, ২০২২
সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ
সেপ্টেম্বরেই সড়কে ঝরেছে ৫১৭ প্রাণ

চলতি বছরের সেপ্টেম্বর মাসে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৫১৭ জন। এই ৩০ দিনে ৩ হাজার ৫৯৫টি দুর্ঘটনা ঘটেছে যাতে আহত হয়েছেন ৩ হাজার ২৮০ জন। বাইকলেন না থাকা, নিয়ম না মেনে নির্ধারিত গতির চেয়ে দ্বিগুন গতিতে বাহন চালানো, যাত্রীদের অসাবধানতার সঙ্গে পথচলাসহ বিভিন্ন কারণে এসব দুর্ঘটনা ঘটছে বলে জানায় সেভ দ্য রোড।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক প্রতিবেদনে সেভ দ্য রোড জানায়, অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচলের কারণে নৌপথে দুর্ঘটনা ঘটেছে ২৫৯টি, এতে আহত হয়েছেন ৫১৪ জন, নিহত ৬৮ জন এবং নিখোঁজ রয়েছেন ১২ জন। রেলপথ দুর্ঘটনা ১৭৮টি দুর্ঘটনায় আহত হয়েছেন ১৭৪ জন এবং নিহত হয়েছে ১৪ জন। আকাশপথে কোন দুর্ঘটনা না ঘটলেও বিমানবন্দরে চরম অব্যবস্থাপনার কারণে প্রতিদিন শত শত যাত্রী হয়রানির শিকার হচ্ছেন।

২৫ টি জাতীয় দৈনিক, বিভিন্ন সংবাদ সংস্থা ও ইলেকট্রনিক্স চ্যানেলে প্রকাশিত-প্রচারিত তথ্যর পাশাপাশি সারাদেশে সেভ দ্য রোড’র স্বেচ্ছাসেবীদের তথ্যানুসারে তৈরি করা হয় প্রতিবেদনটি।

সেভ দ্য রোড প্রতিবেদনের পাশাপাশি কিছু সুপারিশ করেছে। যার মধ্যে রয়েছে, দুর্ঘটনারোধে দেশের সকল সড়ক-মহাসসড়ক ও সেতুতে বাইকলেন, পথচারীদের জন্য ফুটপাত এবং বাইসাইকেল লেন এবং সারাদেশে সকল সড়ক-মহাসড়কে সিসিটি ক্যামেরা স্থাপন-পর্যবেক্ষণ এবং পাঁচ কিলোমিটার অন্তর অন্তর পুলিশ বুথ স্থাপন করা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ