শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

ইরানে সংঘর্ষে বিপ্লবী গার্ডসের কর্নেলসহ নিহত ১৯

প্রতিনিধির / ১৯৪ বার
আপডেট : শনিবার, ১ অক্টোবর, ২০২২
ইরানে সংঘর্ষে বিপ্লবী গার্ডসের কর্নেলসহ নিহত ১৯
ইরানে সংঘর্ষে বিপ্লবী গার্ডসের কর্নেলসহ নিহত ১৯

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে বন্দুকযুদ্ধের ঘটনায় ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর এক কর্নেলসহ ১৯ জন নিহত হয়েছেন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) এ ঘটনা ঘটে বলে রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ কথা জানিয়েছে।

গত মাসের শুরুতে নৈতিকতা পুলিশের হেফাজতে কুর্দি নারী মাহসা আমিনির মৃত্যুর পর থেকে ইরানে অস্থিরতা চলছে। ওই ঘটনায় দেশটিতে চলমান ব্যাপক বিক্ষোভের সঙ্গে গতকালের এই বন্দুকযুদ্ধের কোনো সম্পর্ক আছে কি না তাৎক্ষণিকভাবে কেউ জানাতে পারেনি।

বন্দুকযুদ্ধের বিষয়ে রাষ্ট্রীয় টেলিভিশনকে আঞ্চলিক গভর্নর হোসেইন খিয়াবানি বলেন, এই ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন।

তিনি আরও বলেন, ইসলামিক বিপ্লবী গার্ড কোরের প্রাদেশিক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল আলী মুসাভিও নিহত হয়েছেন। নিহত বাকিদের পরিচয় সম্পর্কে কিছু বলা হয়নি।

আফগানিস্তান ও পাকিস্তানের সীমান্তবর্তী সিস্তান-বেলুচিস্তান প্রদেশ দারিদ্র-পীড়িত। মাদক কারবারিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘাতের অন্যতম অঞ্চল এটি। পাশাপাশি সংখ্যালঘু বালুচ এবং সুন্নি মুসলিমদের চরমপন্থী গোষ্ঠীগুলোর সঙ্গেও তাদের সংঘর্ষের ঘটনা ঘটে থাকে।

এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, প্রাদেশিক রাজধানী জাহেদানের একটি পুলিশ স্টেশন বন্দুকধারীদের আক্রমণের শিকার হলে নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি চালায়। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য এবং পথচারী আহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ