বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

‘ইসরায়েলি বর্বরতায়’ ফিলিস্তিনে নিহত বেড়ে ১০০

প্রতিনিধির / ২৩ বার
আপডেট : রবিবার, ২ অক্টোবর, ২০২২
‘ইসরায়েলি বর্বরতায়’ ফিলিস্তিনে নিহত বেড়ে ১০০
‘ইসরায়েলি বর্বরতায়’ ফিলিস্তিনে নিহত বেড়ে ১০০

চলতি বছরে ফিলিস্তিনের পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে দখলদার ইসলায়েলি সেনাবাহিনীর বর্বর হামলায় নিহতের সংখ্যা ১০০ জনে দাঁড়িয়েছে।- খবর বিবিসির।
সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, গত শনিবার ১৮ বছরের এক কিশোরকে পূর্ব জেরুজালেমে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী। এক সপ্তাহ পর জেনিনের একটি বাড়িতে কামান প্রতিরোধী একটি ট্যাঙ্ক নিয়ে হামলা চালায় ইসরায়েলি সেনারা। এতে অস্ত্রহাতে থাকা একজন ও আরো তিনজন নিহত হন। এসব নিহতের সংখ্যা নিয়েই চলতি বছরে ফিলিস্তিনে ১০০ জন নিহতের ঘটনা ঘটলো।

এত নিহতদের ঘটনায় বোঝা যাচ্ছে যে, ২০১৫ সালের পর চলতি বছর ফিলিস্তিনি মৃত্যুর সংখ্যা বাড়ছে। ফিলিস্তিনি নিহতদের বেশিভাগেই ইসরায়েলি সেনা ও তাদের নাগরিকদের গুলিতে প্রাণ হারান।

তবে গুলি করে খুব অল্প সংখ্যক হত্যা নিয়ে ফিলিস্তিনি ও ইসরায়েলের মধ্যে বিতর্ক রয়েছে। কারণ ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গুলি করে হত্যার অভিযোগ রয়েছে।

ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরতার বিষয়টি নিয়ে মানবাধিকার সংগঠনগুলোর উদ্বেগ সর্বোচ্চ। কারণ, নিহতের পাঁচভাগের একভাগ হচ্ছে শিশু। সবচেয়ে কম বয়সের শিশুর বয়স হচ্ছে ১৪ বছর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ