শিরোনাম:
তিন বছর পর পর্দায় দেখা মিলবে পপির ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত ট্রাম্পের সংবিধানের ‘সমাপ্তির’ আহ্বানের নিন্দা জানিয়েছে হোয়াইট হাউজ ৭ ডিসেম্বর কক্সবাজারে ২৮ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী আইএমএফ’র ঋণ পেতে আরও কিছু শর্ত মানতে যাচ্ছে সরকার আজ খেলবেন নেইমার,পেলের জন্য লড়বে ব্রাজিল যুক্তরাষ্ট্রে দেশের তৈরি পোশাক রপ্তানিতে ৫১ শতাংশ প্রবৃদ্ধি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হলেই প্রশাসক নিয়োগ করা হবে জয় লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী ঠান্ডার সঙ্গে পেশী প্রভাবিত হওয়ার সম্পর্ক কোথায়?
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

ইউক্রেনে বেসামরিক গাড়িবহরে হামলা, নিহত ২৪

প্রতিনিধির / ২৩ বার
আপডেট : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
ইউক্রেনে বেসামরিক গাড়িবহরে হামলা, নিহত ২৪
ইউক্রেনে বেসামরিক গাড়িবহরে হামলা, নিহত ২৪

ইউক্রেনে আবারও বেসামরিক গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। এতে ২৪ জন নিহত হয়েছে। শনিবার ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার একটি কনভয়ে রুশ বাহিনী গোলাবর্ষণ করলে প্রাণহানির এ ঘটনা ঘটে বলে ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন।

মূলত মস্কো অবৈধভাবে ইউক্রেনের ভূখণ্ডের একটি অংশ দখল করার পরে দেশটিতে বোমা হামলা আরও তীব্র হয়েছে। খারকিভের গভর্নর ওলেগ সিনেগুবভ টেলিগ্রাম মেসেঞ্জার সাইটে বলেছেন, ‘কুপিয়ানস্ক জেলায় বেসামরিক লোকদের গাড়িবহরে গোলাবর্ষণের খবর পাওয়া গেছে। প্রাথমিক তথ্য অনুসারে, সেখানে ২০ জন মারা গেছে।’ পরে সিনেগুবভ বলেন, ‘হামলায় একজন গর্ভবতী নারী ও ১৩ শিশুসহ ২৪ জন নিহত হয়েছে।’ তিনি বলেছেন, ‘রাশিয়ানরা বেসামরিকদের ওপর খুব কাছ থেকে গোলাবর্ষণ করে। তারা এমন সব বেসামরিক লোকদের ওপর আক্রমণ করে যারা গোলাগুলি থেকে বাঁচার চেষ্টা করছিল। এটি এমন নিষ্ঠুরতা যার কোনো যৌক্তিকতা নেই।’ অফিসিয়াল চ্যানেলগুলোতে শেয়ার করা একটি অনলাইন ভিডিওতে কুপিয়ানস্ক ডিপার্টমেন্ট অব ইমার্জেন্সি মেডিকেল কেয়ারের একজন সিনিয়র প্যারামেডিক প্রাণহানির এ সংখ্যা নিশ্চিত করেছেন।

রাশিয়া অবশ্য তাৎক্ষণিক ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে দায় স্বীকার বা মন্তব্য করেনি। তবে গত ২ দিনের মধ্যে ইউক্রেনের কোনো মানবিক কনভয়ে এটি দ্বিতীয় হামলা।

এর আগে গত শুক্রবার জাপোরিজ্জিয়া অঞ্চলে বেসামরিক যানবাহনের একটি বহরে গোলাবর্ষণে শিশুসহ অন্তত ৩০ জন নিহত হয়। সে ঘটনায় আরও বহু মানুষ আহত হয় বলে ইউক্রেন জানিয়েছে। সংবাদমাধ্যম বলছে, গত মাসে ইউক্রেনের সফল পাল্টা আক্রমণের পর রুশ সৈন্যরা খারকিভ অঞ্চলের বেশিরভাগ অংশ থেকে পিছু হটলেও এলাকাটিতে গোলাবর্ষণ অব্যাহত রেখেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ