শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৩:৫২ অপরাহ্ন

টি২০ বিশ্বকাপে নজরে থাকবে যে পাঁচ ক্রিকেটার

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
টি২০ বিশ্বকাপে নজরে থাকবে যে পাঁচ ক্রিকেটার
টি২০ বিশ্বকাপে নজরে থাকবে যে পাঁচ ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র দুই সপ্তাহ। এর মধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে অংশগ্রহণকারী দলগুলো। প্রথম রাউন্ডে অংশ নিবে বাছাইপর্ব থেকে পার হওয়া ৮টি দল। এখান থেকে দুই গ্রুপ থেকে ৪টি দল খেলবে সুপার টুয়েলভে। সবমিলিয়ে পুরো টুর্নামেন্টে অংশ নিবে ১৬টি দল।

এদের মধ্যে আসন্ন বিশ্বকাপে ভালো করতে করতে পারে-এমন পাঁচ ক্রিকেটারকে বেছে নিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া): টি২০ বিশ্বকাপের গত আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান ওয়ার্নারের। ৭ ম্যাচে ২৮৯ রান করা ওয়ার্নাারের স্ট্রাইক রেট ১৪৭-এর কাছাকাছি। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ে গুরুত্বপূর্ন অবদান রেখেছেন অজি এই ওপেনার। এবার ঘরের মাঠে বিশ্বকাপ। ঘরের মাঠে সেরা ফর্মে থাকেন ওয়ার্নার। তাই বলা যায়, ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় অস্ট্রেলিয়ার বড় অস্ত্র হয়ে উঠবেন ওয়ার্নার।

হাসারাঙ্গা ডি সিলভা (শ্রীলঙ্কা): শ্রীলঙ্কার বোলিং বিভাগের অন্যতম অস্ত্র হচ্ছেন স্পিনার হাসারাঙ্গা ডি সিলভা। আইপিএল ও এশিয়া কাপে দুর্দান্ত খেলেছেন তিনি। গত বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন হাসরাঙ্গা। ৮ ম্যাচে ১৬ উইকেট নিয়েছিলেন তিনি। এশিয়া কাপে ব্যাট হাতে নিজের সামর্থ্যের প্রমাণও দিয়েছেন হাসারাঙ্গা। ৬৬ রান ও ৯ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরার খেতাব পান তিনি।

জস বাটলার (ইংল্যান্ড): গত ১২ মাসে বাটলারের চেয়ে ভালো ফর্মে ছিল না আর কোনো ব্যাটার। গত আসরের একমাত্র সেঞ্চুরিয়ান বাটলার। শ্রীলঙ্কার বিপক্ষে শারজাহতে অপরাজিত ১০১ রান করেন বাটলার। এবারের আইপিএলেও দুর্দান্ত পারফর্ম্যান্স দেখিয়েছেন তিনি। এক আসরে চারটি সেঞ্চুরি করেন বাটলার। রাজস্থান রয়ল্যাসের হয়ে ৮৬৩ রান করেছিলেন এই ব্যাটার।

সূর্যকুমার যাদব (ভারত): এ বছর দুর্দান্ত ফর্মে আছেন সূর্যকুমার যাদব। এ বছর এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তার। বিশ্বকাপে ভারতের তরুপের তাস হবেন সূর্য।

মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান): গত টি২০ বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে সবচেয়ে ধারাবাহিক পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। গেল বছর ২৯ ম্যাচে এক হাজার ৩২৬ রান করেছিলেন তিনি। এ বছর ধারাবাহিকতা ধরে রেখে আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটার রিজওয়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ