শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

নাটোরে তৈরি হচ্ছে বিশ্বমানের বৃদ্ধাশ্রম ও এতিমখানা

প্রতিনিধির / ২২ বার
আপডেট : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
নাটোরে তৈরি হচ্ছে বিশ্বমানের বৃদ্ধাশ্রম ও এতিমখানা
নাটোরে তৈরি হচ্ছে বিশ্বমানের বৃদ্ধাশ্রম ও এতিমখানা

নাটোরের লালপুর উপজেলার গ্রীনভ্যালী পার্কের পাশেই গ্রীনভ্যালী ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ নামে বিশ্বমানের একটি বৃদ্ধাশ্রম ও এতিমখানার নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

গত শনিবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আদম আলীর সহধর্মিণী আজমিরা খাতুন ‘গ্রীনভ্যালী বৃদ্ধাশ্রম ও এতিমখানার উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, গ্রীনভ্যালী পার্কের ব্যবস্থাপনা পরিচালক নূরীয়া পারভীন, পল্লী বিদ্যুতের ডিজিএম রেজাউল করিম খান, পার্কের পরিচালক (প্রশাসন) শামসুজ্জোহা প্রমুখ। পুলিশের অতিরিক্ত ডিআইজি আলমগীর কবির পরাগের উদ্যোগে এ কার্যক্রম শুরু হয়েছে।
এ সময় প্রতিষ্ঠানের উদ্যোক্তা আলমগীর কবীর পরাগ বলেন, আন্তর্জাতিক প্রবীণ দিবসে ‘পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা’ প্রতিপাদ্য নিয়ে প্রাথমিকভাবে ১০০ শয্যার আন্তর্জাতিক মানের গ্রীনভ্যালী ওল্ডএইজ হোম এন্ড অরফানেজ (বৃদ্ধাশ্রম ও এতিমখানা) প্রতিষ্ঠা করা হবে। এতদিন পর্যন্ত দুস্থ, সহায়-সম্বলহীন প্রবীণ নাগরিকরা খোলা আকাশের নীচে রাত কাটাতেন। শীত, গ্রীষ্ম, বর্ষায় কষ্ট পেতেন। কখনও স্থানীয় স্টেশনে আশ্রয় নিতেন। বৃদ্ধাশ্রমটি তৈরি হলে তাঁদের আর কোনও সমস্যা থাকবে না। তাদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে থাকা খাওয়ার ব্যবস্থা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ