মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন

পূজামণ্ডপের ২০০ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

প্রতিনিধির / ১৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২
পূজামণ্ডপের ২০০ বস্তা চালসহ ব্যবসায়ী আটক
পূজামণ্ডপের ২০০ বস্তা চালসহ ব্যবসায়ী আটক

ফরিদপুরের আলফাডাঙ্গায় শরদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারের বরাদ্দকৃত খাদ্যগুদামের ২০০ বস্তা চাল পাচারের সময় এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদের গেটের সামনে থেকে চাল বোঝাই তিনটি নছিমনসহ ওই চাল ব্যবসায়ী আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।
আটক সেহেল রানা পাশ্ববর্তী বোয়ালমারী উপজেলার দুর্গাপুর গ্রামের কুবাদ শেখের ছেলে এবং সরাইল বাজারের একজন চাল ব্যবসায়ী।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যার পর আলফাডাঙ্গা উপজেলার খাদ্যগুদাম থেকে তিনটি নছিমন বোঝাই করে ২০০ বস্তা চাল অন্যত্র চাল পাচারের উদ্দেশে রওনা হলে এলাকাবাসী তাদের অবরুদ্ধ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিনটি নছিমনসহ চাল ব্যবসায়ী সোহেল রানাকে আটক করে।

সোহেল রানার দাবি, তিনি পূজা কমিটির লোকজনের কাছ থেকে ৩৫ টাকা কেজি দরে ছয় হাজার কেজি চাল কিনেছেন। তবে এসময় পূজা উদযাপন কমিটির কারো নাম বলতে পারেননি তিনি।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার বিশ্বাস জানান, সরকারের পক্ষ থেকে উপজেলার ৪৮টি পূজামণ্ডপের প্রতিটিতে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। আমরা এসব চাল উপজেলার চাল ব্যবাসায়ী ত্রিনাথ পাল ও সমর কুমার কুন্ডু ভজনের কাছে বিক্রি করেছি।

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ আশিকুর রহমান মোল্যা বলেন, পূজামণ্ডপ কমিটির লোকজন সোহেল নামের এক চাল ব্যবসায়ীর কাছে তাদের চাল বিক্রি করেছে। এসব চাল দুর্গাপূজার জিআর-এর চাল এবং এর ডিও মেয়াদ ছিল ৪ অক্টোবর। তাদের কাজ থাকায় পরদিন বিকেলে ২০০ বস্তা চাল নিতে আসে। এসব চাল নছিমন বোঝাই দিতে সন্ধ্যা হয়ে যায়। পরে শুনেছি পুলিশ তাদের চালসহ আটক করে থানায় নিয়েছে।

আলফাডাঙ্গার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান জানান, খাদ্যগুদাম থেকে চাল পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদের সামনে চাল বোঝাই তিনটি নছিমনসহ সোহেল নামে এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেপ্তারকৃত সোহেল চাল ক্রয়ের সঠিক তথ্য না দিয়ে অসংলগ্ন কথাবার্তা বলায় তাকে ৫৪ ধারা মোতাবেক আদালতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, এ ঘটনার তদন্ত অব্যাহত রয়েছে। জব্দকৃত চাল থানায় আটক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ