সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:৫৬ অপরাহ্ন

থাই ধাক্কা সামলে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়

প্রতিনিধির / ১৭ বার
আপডেট : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
থাই ধাক্কা সামলে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়
থাই ধাক্কা সামলে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়

এবারের নারী এশিয়া কাপে থাইল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটের হারের টুর্নামেন্টে অঘটনের জন্ম দেয় পাকিস্তান। তবে, ঠিকই চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তানের মেয়েরা। ভারতকে ১৩ রানে হারিয়ে টুর্নামেন্টের তৃতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দল।

শুক্রবার (৭ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে পাকিস্তান। দলীয় ৩৩ রানে তিন ব্যাটারকে হারায় তারা। এরপর অধিনায়ক বিসমা মারুফ ও নিদা দার গড়েন ৭৬ রানের জুটি।দলীয় ১০৯ রানে আউট বিসমা মারুফ। এরপর আর কোন জুটি না দাঁড়ালেও নিদা দারের ৩৭ বলে ৫৭ রানের অপরাজিত ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রানে লড়াকু সংগ্রহ পায় পাকিস্তান। ভারতের পক্ষে দীপ্তি শর্মা নেন সর্বোচ্চ ৩ উইকেট ও পূজা নেন ২ উইকেট।

১৩৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে চতুর্থ ওভারে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় ভারত। এরপর দলীয় ২৯ রানে জেমিমাহ রদ্রিগেজের উইকেট হারায় ভারত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। এইদিন বড় কোন জুতি গড়তে পারেননি ভারতের ব্যাটাররা. ১৬ ওভার ২ বলে ৯১ রান তুলতে ৭ ব্যাটার হারায় ভারত। শেষ ৩ ওভারে ভারতের প্রয়োজন ছিল ৪৩ রান। ভারতের উইকেত্রক্ষক ব্যাটার রিচা ঘোষ তিন ছয় ও এক চারের মারে রান অর্ধেকে নিয়ে এসে ম্যাচ জমিয়ে তুলেন। কিন্তু জয় থেকে ১৮ রান বাকী থাকতে সাদিয়া ইকবালকে স্লগ সুইপ করতে গিয়ে আলিয়ার হাতে ধরা পড়েন তিনি। এতেই ভারতের সব আশা শেষ হয়ে যায়। এরপর ভারতের শেষ ব্যাটার হিসেবে রাজেশ্বরী আউট ২ বলে বাকী থাকতেই ১২৪ রানে গুটিয়ে যায় ভারত। পাকিস্তানের পক্ষে নাশরা সান্ধু নেন ৩ উইকেট আর সদিয়া ইকবাল ও নিদা দার নেন ২টি করে উইকেট। ।আর ১৩ রানের জয়ে উল্লাসে ফেটে পড়ে পাকিস্তানের মেয়েরা। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান পাকিস্তানের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ