বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:১৪ অপরাহ্ন

গুরুতর অপরাধে বরখাস্ত যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী

প্রতিনিধির / ১৬ বার
আপডেট : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
গুরুতর অপরাধে বরখাস্ত যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী
গুরুতর অপরাধে বরখাস্ত যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী

যুক্তরাজ্যের বাণিজ্যমন্ত্রী কনর বার্নসকে মন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছেন নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাস। প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নম্বর ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গুরুতর অপরাধের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে। খবর এবিসি নিউজের

বাণিজ্যমন্ত্রীর পদ থেকে বরখাস্ত করার পাশাপাশি বার্নসকে তার দল কনজারভেটিভ পার্টির হুইপের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। গত সপ্তাহে কোনো এক জায়গায় অশোভন আচরণ করেন তিনি। এখন তার বিরুদ্ধে তদন্ত করা হবে।

কনর বার্নস ২০১০ সাল থেকে বোর্নারমাউথের এমপির পদে আছেন। তিনি সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন এবং বর্তমান প্রধানমন্ত্রী লিজ ট্রাসের অধীনে মন্ত্রিত্ব পেয়েছেন।

এদিকে বার্নস সাবেক প্রধানমন্ত্রীর বরিস জনসনের অত্যন্ত কাছের লোক ছিলেন। বরিসের বিভিন্ন স্ক্যান্ডাল ঢাকতে এবং সেগুলো থেকে তাকে রক্ষা করতে প্রত্যক্ষভাবে কাজ করেছেন।

বাণিজ্যমন্ত্রীর পদ থেকে বরখাস্ত হওয়ার পর কোনো মন্তব্য করেননি কনর বার্নস। বরখাস্ত করার পর তার প্রতিক্রিয়া জানতে যোগাযোগ করেছিল ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান। কিন্তু এতে বার্নসের পক্ষ থেকে কেউ সাড়া দেননি।

তবে একজন মুখপাত্র জানিয়েছেন, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, সে বিষয়ে তদন্ত চলছে। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো মন্তব্য করা যাচ্ছে না।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ