মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন

ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়বে না ইন্দোনেশিয়া: প্রেসিডেন্ট উইদোদো

প্রতিনিধির / ১৮ বার
আপডেট : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়বে না ইন্দোনেশিয়া: প্রেসিডেন্ট উইদোদো
ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়বে না ইন্দোনেশিয়া: প্রেসিডেন্ট উইদোদো

জাকার্তা, ০৮ অক্টোবর – ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলের মালাং শহরে ফুটবল খেলায় জয়-পরাজয়কে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ ও পদদলিত হয়ে ১৭৪ জন নিহত হন গত ১ অক্টোবর। তাদের মধ্যে ১৭ জন শিশুও রয়েছে। এ ঘটনার পর দেশটির প্রেসিডেন্ট জোকো ‍উইদোদো জানালেন, আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা) নিষেধাজ্ঞার মুখে পড়বে না ইন্দোনেশিয়া।

দেশটির প্রেসিডেন্ট জোকো উইদোদো জানিয়েছেন, ফিফার প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো তাকে একটি চিঠি লিখে পাঠিয়েছেন। এতে তিনি ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন। তিনি সংস্থাটির সঙ্গে সমন্বয়ের কথাও তুলে ধরেন। আগামী বছর এই আয়োজনে অংশ নেবে পাঁচ মহাদেশের ২৪টি দেশ।

জিয়ান্নি ইনফান্তিনোর চিঠির সূত্র ধরে প্রেসিডেন্ট উইদোদো আরো বলেছেন, ‘ইন্দোনেশিয়ার ফুটবল ফিফা নিষিদ্ধ করছে না। ঈশ্বরকে ধন্যবাদ’। গত শুক্রবার (৭ অক্টোবর) তার কার্যালয়ের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় তিনি এ তথ্য নিশ্চিত করেন।

নিরাপত্তা প্রোটোকলের আওতায় ফিফা স্টেডিয়ামগুলোতে কাঁদানে গ্যাস ব্যবহার না করার এবং খেলা চলার সময় বের হওয়ার গেট খোলা রাখার পরামর্শ দেয়। যদিও এই নিয়মগুলো নিরাপত্তার মান হিসাবে বিবেচিত হয়, যেগুলো ঘরোয়া বা জাতীয় লীগের ক্ষেত্রে প্রযোজ্য নয়। তাছাড়া স্থানীয় সরকার এবং পুলিশ কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করবে তার ওপর ফিফার কোনো কর্তৃত্ব নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ