বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১৫ পূর্বাহ্ন

১২ হাজার কর্মী ছাঁটাই করছে ফেসবুক

প্রতিনিধির / ১৭৭ বার
আপডেট : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
১২ হাজার কর্মী ছাঁটাই করছে ফেসবুক
১২ হাজার কর্মী ছাঁটাই করছে ফেসবুক

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক অন্তত ১২ হাজার কর্মী ছাঁটাই করতে যাচ্ছে। বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ায় এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, এই মুহূর্তে বড় সংকটের মুখে আছে ফেসবুক। ২০০৪ সালে প্রতিষ্ঠার পর থেকে গত ১৮ বছরে এবারই প্রথম এত বড় সংকটে পড়েছে মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠানটি। সেই সংকট কাটাতেই অন্তত ১৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিতে যাচ্ছে ফেসবুক।

এদিকে সম্প্রতি সম্প্রতি কর্মীদের সঙ্গে এক অফিশিয়াল প্রশ্নোত্তর পর্বে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ বলেছিলেন, ফেসবুকের অভ্যন্তরীণ পর্যালোচনা প্রক্রিয়ায় সবার সহযোগিতা প্রয়োজন। এ কারণে পুরো কোম্পানি থেকে মোট কর্মীর ১৫ শতাংশ (১২ হাজার) ছাঁটাই করার জন্য নির্বাচন করা উচিত।

প্রশ্নোত্তর পর্বে জাকারবার্গ আরও বলেন, বৈশ্বিক অর্থনৈতিক অবস্থা স্থিতিশীল হবে বলে আশা করেছিলাম। কিন্তু এই মুহূর্তে সবকিছু দেখে তেমন মনে হচ্ছে না। এ কারণে আমরা একটু রক্ষণশীলভাবে পরিকল্পনা নিতে চাই।

এদিকে গত সপ্তাহে মেটা ঘোষণা দিয়েছে, বিশ্বজুড়ে মন্দার আশঙ্কা প্রকট হওয়ায় এই মুহূর্তে মেটায় কর্মী নিয়োগপ্রক্রিয়া বন্ধ থাকবে। জাকারবার্গ জানিয়েছেন, মেটা আর নতুন করে কর্মী নিয়োগ করবে না। পাশাপাশি ব্যয় কমাতে কিছু প্রজেক্টকে নতুন করে সাজানো হবে।

মেটাই একমাত্র প্রযুক্তি কোম্পানি নয় যারা অর্থনৈতিক মন্দায় ক্ষতিগ্রস্থ হচ্ছে। এর আগে গত মে মাসে নতুন কর্মী নিয়োগ বন্ধ করে টুইটার। একই পথে হাটছে গুগলও। সার্চ ইঞ্জিনটি জানিয়েছে, তারাও কর্মী নিয়োগ বন্ধ রাখবে এবং কর্মী ছাটাই করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ