মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০১ পূর্বাহ্ন

লিভারপুলকে হারিয়ে ম্যানসিটিকে টপকে শীর্ষে আর্সেনাল

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
লিভারপুলকে হারিয়ে ম্যানসিটিকে টপকে শীর্ষে আর্সেনাল
লিভারপুলকে হারিয়ে ম্যানসিটিকে টপকে শীর্ষে আর্সেনাল

সবে ম্যাচ শুরু হয়েছে। গ্যালারিতে তখনো ঠিকমতো বসতে পারেনি সমর্থকরা তার আগেই লিভারপুলের জালে বল জড়িয়ে উল্লাসে মাতোয়ারা আর্সেনাল। ম্যাচের বয়স তখন মাত্র ৫৭ সেকেন্ড। পরে দারুণভাবে ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হয়নি য়্যুর্গেন ক্লপের শিষ্যদের। বারবার রূপ বদলানো হাইভোল্টেজ ম্যাচে জয় নিয়ে ম্যানসিটিকে হটিয়ে ইপিএলের টেবিলের শীর্ষে ফিরল মিকেল আর্তেতার দল।

রোববার (৯ অক্টোবর) এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লিগে ম্যাচে ৩-২ গোলে জয় তুলে নিয়েছে আর্সেনাল। গাব্রিয়েল মার্তিনেলির গোলে এগিয়ে যাওয়ার পর বিজয়ীদের পরের গোল দুটি করেন বুকায়ো সাকা। আর লিভারপুলের দুই গোলদাতা দারউইন নুনেস ও রবের্তো ফিরমিনো।

এ জয়ে ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আবার প্রিমিয়ার লিগে শীর্ষে চলে এসেছে আর্সেনাল। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত লিভারপুল ১০ নম্বরে।

চ্যাম্পিয়ন্স লিগে রেঞ্জার্সের বিপক্ষে জয়ী দলকেই এদিন মাঠে নামান আতের্তা। খেলা শুরুর ৫৮ সেকেন্ডে গোল খেয়ে সেই ধাক্কা সামলে নিতে বেশি সময় নেয়নি অলরেডসরা। সমতা ফেরানো গোলটা এসেছে লিভারপুলের দুই দক্ষিণ আমেরিকানের মিলিত চেষ্টায়। কলম্বিয়ান লুইস দিয়াজের পাস থেকে ৩৪ মিনিটে গোল করেন উরুগুইয়ান দারউইন নুনিয়েজ। অবশ্য তার আগে ৩০তম মিনিটে আর্সেনাল ডিফেন্ডার নিজেদের জালে বল জড়াতে যাচ্ছিলেন। কোনমতে ঝাঁপিয়ে তা ঠেকান গোলরক্ষক অ্যারন র‍্যামসডেল।

প্রথমার্ধের যোগ করা পাঁচ মিনিটের শেষ মিনিটে আবারও এগিয়ে যায় আর্সেনাল। বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে দারুণ ক্রস বাড়ান মার্তিনেলি। ছয় গজ বক্সের মুখে নাগালে পেয়েও ছেড়ে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল মাগালেস। সেদিকে গোলরক্ষক আগেই এগিয়ে যাওয়ায় কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান সাকা।

বিরতির আগেই দিয়াজ চোট পেয়ে মাঠ ছাড়লে ফিরমিনোকে নামান ক্লপ। নিজের প্রিয় প্রতিপক্ষ পেয়ে কোচের আস্থার প্রতিদান দিতে দেরি করেননি ব্রাজিলিয়ান স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে দিয়োগো জটার থ্রু বল বক্সে পেয়ে ম্যাচে সমতা টানেন তিনি। আর্সেনালের বিপক্ষে এই নিয়ে ১৭ ম্যাচে ১০ গোল ফিরমিনোর। কোনো এক দলের বিপক্ষে তার সবচেয়ে বেশি।

কিন্তু এ ম্যাচে যেন পয়েন্ট না হারাতে মরিয়া ছিল আর্সেনাল। ৭৪ মিনিটে ডি-বক্সে গ্যাব্রিয়েল জেসুসকে জোতা ফাউল করলে পেনাল্টি পায় আর্সেনাল। সফলস্পট কিক থেকে আর্সেনালকে আবার এগিয়ে দেন শাকা। এবার আর সমতা ফেরাতে পারেনি লিভারপুল। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই জয়ীর বেশে মাঠ ছাড়ে আর্সেনাল।

আসরে এই নিয়ে দ্বিতীয় হারের তেতো স্বাদ পেল লিভারপুল। আট ম্যাচে তাদের জয় মাত্র দুটি, বাকি চারটি ড্র। ১০ পয়েন্ট গতবারের রানার্সআপ দলটি আছে ১০ নম্বরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ