শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৬:০১ পূর্বাহ্ন

ডিসি-এসপিদের দলনিরপেক্ষতা নিশ্চিত করতে চায় ইসি

প্রতিনিধির / ২০ বার
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
ডিসি-এসপিদের দলনিরপেক্ষতা নিশ্চিত করতে চায় ইসি
ডিসি-এসপিদের দলনিরপেক্ষতা নিশ্চিত করতে চায় ইসি

মাঠ প্রশাসনের কর্মকর্তাদের গাফিলতিতে দেশের নির্বাচন ব্যবস্থা যে প্রশ্নবিদ্ধ তা নিয়ে অনেকটাই উদ্বিগ্ন ছিলো নির্বাচন কমিশন। সংকট কাটাতে সারা দেশের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সাথে বৈঠক করে সমাধানের পথ খুঁজলেও উল্টো সমালোচনায় বিদ্ধ ইসি।

গত শনিবারে অনুষ্ঠিত বৈঠকে নির্বাচন কমিশনার আনিছুর রহমান হঠাৎই ডিসি-এসপিদের ‘অক্ষম ও দন্তহীন’ বলায় চটে যান তারা। তাদের তোপের মুখে, বক্তব্য থামিয়ে দিতে বাধ্য হন ঐ কমিশনার।

সাংবিধানিক পদে থাকা কমিশনারের সাথে ডিসি এসপিদের এমন আচরণে বিব্রত নির্বাচন কমিশনও। নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, আমরা কেউই চাইনি এমন বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হোক। কিন্তু যে কথাগুলোর জন্য ওই পরিস্থিতির সৃষ্টি হয় সেটা যে মিথ্যা তাও কিন্তু বলা যাবে না।

তাই আগামী নির্বাচনে ডিসিদের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব দেয়ার আগে তাদের দলনিরপেক্ষতা তদন্ত করবে কমিশন। নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, যদি কোন রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ থাকে এবং তা প্রমাণ হয় তবে তাকে নিয়ে আমরা নির্বাচন করবো না।

ডিসি এসপিদের সাথে অনুষ্ঠিত ঐ বৈঠকে উঠে আসা সুপারিশগুলো আমলে নিয়ে কিছু কিছু বাস্তবায়নের কথা ভাবছে ইসি।

শনিবারের ঘটনার পর সংবাদ সম্মেলনে সিইসি ও অন্য কমিশনাররা থাকলেও আসেননি নির্বাচন কমিশনার আনিসুর রহমান। অফিসে আসেননি সোমবারও।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ