শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কায় ট্রাম্পের হুঁশিয়ারি

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কায় ট্রাম্পের হুঁশিয়ারি
তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কায় ট্রাম্পের হুঁশিয়ারি

আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শান্তিপূর্ণভাবে ইউক্রেন যুদ্ধের অবসানের আহ্বান জানিয়েছেন। পাশাপাশি তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দ্রুত এই যুদ্ধের পরিসমাপ্তি না ঘটালে তা তৃতীয় বিশ্বযুদ্ধে রূপ নিতে পারে।

নেভাদা অঙ্গরাজ্যের এক সমাবেশে দেয়া বক্তৃতায় ডোনাল্ড ট্রাম্প বলেন, “আমাদেরকে অবশ্যই এক্ষুনি আলোচনায় বসার এবং ইউক্রেন যুদ্ধের শান্তিপূর্ণ সমাধানের দাবি জানাতে হবে অন্যথায় তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে আর যদি এমনটি হয় তাহলে এই বিশ্বে কোন কিছু অবশিষ্ট থাকবে না।”

ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি রাশিয়ার সঙ্গে আলোচনার সম্ভাবনা নাকচ করে দেয়ার কয়েকদিন পর ডোনাল্ড ট্রাম্প এই বক্তব্য দিলেন।

২০২৪ সালে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতার প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প জো বাইডেন প্রশাসনের কর্মকর্তাদের সমালোচনা করেন। তিনি কয়েকবার বলেছেন, ২০২০ সালে যদি তিনি নির্বাচিত হতে পারতেন তাহলে ইউক্রেন যুদ্ধ শুরু হতো না।

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের এক সাক্ষাৎকারে বলেছেন, ‘জো বাইডেন প্রশাসনের বিপজ্জনক বাগাড়ম্বর ইউক্রেন সংঘাতের সূচনা করেছে।’

ট্রাম্প এক সাক্ষাৎকারে সুস্পষ্ট করে বলেন, “প্রকৃতপক্ষে ওয়াশিংটন ইউক্রেন যুদ্ধ শুরুর আগে বিদ্রুপ করেছে।”

ট্রাম্প বলেন, “বাইডেন প্রশাসন এক প্রকার প্রেসিডেন্ট পুতিনকে যুদ্ধে যেতে বাধ্য করেছে এবং বাইডেনের দুর্বলতাকে কাজে লাগিয়ে প্রেসিডেন্ট পুতিন ইউক্রেনে হামলা চালিয়েছেন।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ