বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১২:০১ অপরাহ্ন

পাকিস্তানকে হেসেখেলে হারাল নিউজিল্যান্ড

প্রতিনিধির / ১৫ বার
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
পাকিস্তানকে হেসেখেলে হারাল নিউজিল্যান্ড
পাকিস্তানকে হেসেখেলে হারাল নিউজিল্যান্ড

‘বাংলা ওয়াশ’ ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে পাত্তাই পেল না পাকিস্তান। ১৩১ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে বড় জয় পেয়েছে কিউইরা।

মঙ্গলবার (১১ অক্টোবর) ক্রাইস্টচার্চে পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নামা পাকিস্তানের দেয়া ১৩১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ফাবিয়েন অ্যালেন ও ডেভন কনওয়ের ব্যাটে ভর করে ২৩ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ব্ল্যাকক্যাপসরা। অ্যালেন খেলেন ৪২ বলে ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নেমে স্বাগতিক স্পিনারদের সামলাতে হিমসিম খেয়েছে পাকিস্তানের ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩০ রান করে তারা। এদিন বড় ইনিংস খেলতে পারেননি কেউই। বাবর আজম, ইফতিখার আহমেদ ও আসিফ আলীর বিশোর্ধ্ব তিনটি ইনিংসে ভর করে এই রান করে তারা।

ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি রিজওয়ান-বাবর। ১৭ বলে ১৬ রান করে ফেরেন ইনফর্ম রিজওয়ান। আস্থার প্রতিদান দিতে পারেননি শান মাসুদও। এরপর মড়ক লাগে পাকিস্তানের ইনিংসে। ৬২ থকে ৬৫ রান পর্যন্ত মাত্র তিন রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। অধিনায়ক বাবর আজমকে ২১ রানে ফেরান ব্রেসওয়েল। ২৩ বলে ৩ চারে এই ইনিংস খেলেন তিনি।

পাকিস্তান শেষ পর্যন্ত ১৩০ রান করতে পারে ইফতিখার আহমেদ ও আসিফ আলীর দুটি ইনিংসের কল্যাণে। ২৭ বলে ২৭ করেন ইফতিখার। তার ইনিংসে ছিল ৩টি চারের মার। ২০ বলে ৩ চারে ২৫ রান করেন আসিফ। এদিন পাকিস্তান পারেনি একটিও ছক্কা হাঁকাতে। বাউন্ডারি মেরেছে মাত্র ১৫টি।

নিউজিল্যান্ডের পক্ষে ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ২ উইকেট নেন মিচেল ব্রেসওয়েল। দুটি করে উইকেট পেয়েছেন সাউদি ও স্যান্টনারও। এছাড়া ইশ সোধি নিয়েছেন এক উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন ফ্যাবিয়েন অ্যালেন। তবে অন্যদিক রয়েসয়ে খেলে গেছেন ডেভন কনওয়ে। দুজনে মিলে ১৩.৩ ওভারে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচ থেকে ছিটকে দেন পাকিস্তানকে। এরপর ৬২ রান করা অ্যালেনকে বিদায় করেন শাদাব খান। ৪২ বলে ১ চার ও ৬টি ছয়ের মারে এই ইনিংস খেলে মোহাম্মদ রিজওয়ানের হাতে স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি।

এরপর জয়ের জন্য বাকি কাজটুকু সহজেই সারেন কনওয়ে ও ওয়ান ডাউনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন। কনওয়ে ৪৬ বলে ৫ চারে ৪৯ রান করে অপরাজিত থাকেন। উইলিয়ামসন অপরাজিত থাকেন ৯ রানে।

পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ২৬ রানের বিনিময়ে একমাত্র উইকেটটি নেন শাদাব খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ