বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ায় এক সঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন তরুণী

প্রতিনিধির / ২১ বার
আপডেট : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় এক সঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন তরুণী
ব্রাহ্মণবাড়িয়ায় এক সঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন তরুণী

ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের ১০ বছর পর একসঙ্গে চার চারটি সন্তান প্রসব করেছেন রিপা বেগম (২৩) নামের এক প্রসূতি। সোমবার রাতে জেলা শহরের জেলরোডস্থ লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে এসব নবজাতক প্রসব করেন তিনি।

রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নে ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। নবজাতকদের মধ্যে ১টি ছেলে ও বাকি ৩টি মেয়ে।

গাইনি ও প্রসূতি বিদ্যা বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা বলেন, ‘প্রসূতির এর আগে একটি শিশু প্রসবের সময়ই মারা যায়। এরপর প্রথম থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। বিকেলে প্রসব ব্যথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালে সে একটি শিশু প্রসব করার পর তার আর লেভার পেইন বাড়েনি। পরবর্তীতে সিজার করে বাকি তিনটি শিশুকে প্রসব করানো হয়। আল্ট্রাসনোগ্রাফিতে এসেছিল গর্ভে ৩টি শিশু, কিন্তু আমার ধারণা ছিল ৪টি হবে। অবশেষে আল্লাহ তালার রহমতে তা ই হলো। মা ও শিশুরা সবাই ভালো আছে।’

ওই চার নবজাতকের পিতা সাগর আলী বলেন, ‘আমি বিদেশে থাকতাম। পরবর্তীতে দেশে ফিরে কৃষি কাজ করি। দীর্ঘদিন বাচ্চা নেওয়ার চেষ্টা করিনি। পরে গত ২ বছর আগে আমার স্ত্রী গর্ভবতী হয়ে প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের দীর্ঘ ১০ বছর পর এখন ৪টি বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল, তাতে আমি অনেক খুশি।’

ডাক্তান শারমিন সুলতানা জানান, বর্তমানে মা ও শিশুগুলো সুস্থ রয়েছে। তবে ওজন কম হওয়ায় শিশুগুলোকে ব্রাহ্মণবাড়িয়া শিশু হাসপাতালে ইনকিউভেটরে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ