শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়লেন সালাহ

প্রতিনিধির / ১১৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়লেন সালাহ
চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়লেন সালাহ

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের ফাইনালে হারের পর লিভারপুল কোচ ইয়্যুর্গেন ক্লপ লিভারপুল সমর্থকদের পরের মৌসুমের ফাইনালের জন্য হোটেল বুকিং দিয়ে রাখতে বলেছিলেন। কিন্তু মৌসুম শুরু হতেই উল্টোপথে হাঁটা শুরু লিভারপুলের। এই বাজে সময়ের অনেকটা দায় তাদের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহর। তবে চ্যাম্পিয়ন্স লিগে গতকাল রেঞ্জার্সের বিপক্ষে বড় জয় পেয়েছে লিভারপুল। বেঞ্চ থেকে নেমে এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন মোহামেদ সালাহ। মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ডে করা হ্যাটট্রিকটি চ্যাম্পিয়ন্স লিগের দ্রুততম।

মৌসুমটা খুব একটা ভালো কাটছে না ইংলিশ জায়ান্ট লিভারপুলের। প্রিমিয়ার লিগে গত মৌসুমে এক পয়েন্টের জন্য রানার্সআপ হওয়া অলরেডরা চলতি মৌসুমে আছে পয়েন্ট টেবিলের ১০ নম্বরে। মাত্র দুটি ম্যাচে জয়ের মুখ দেখা অলরেডদের পক্ষে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়াটাই দুরূহ। চ্যাম্পিয়ন্স লিগেও ভালো যাচ্ছে না ফর্মটা। নাপলির বিপক্ষে ৪-১ গোলের হারের ক্ষত এখনো দগদগে দলটার সমর্থকদের বুকে।

লিভারপুলের এমন বাজে ফর্মের দায় কিছুটা ইনজুরির আর বাকিটা ফরোয়ার্ডদের গোলখরার। বিশেষ করে অলরেডদের গোলভরসা মোহামেদ সালাহর অফফর্ম দারুণ ভোগাচ্ছে তাদের। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গত ম্যাচের আগে ১৫ ম্যাচে মাত্র ৫ গোল করেছিলেন সালাহ। বাজে ফর্মে থাকা এই মিসরীয় গতকাল তো রেঞ্জার্সের বিপক্ষে জায়গাও হারিয়েছেন দলের প্রথম একাদশে।

বুধবার (১২ অক্টোবর) রেঞ্জার্সের বিপক্ষে লিভারপুলের শুরুটা অবশ্য ছিল হতাশায় মোড়ানো। স্কটিশ দলটার বিপক্ষে গোল হজম করে দুঃস্বপ্নই দেখা শুরু করেছিলেন সমর্থকরা। অলরেডদের সমতায় ফিরিয়ে প্রাণে আশার সঞ্চার করেন এ মৌসুমে নিজেকে ফিরে পাওয়া রবার্তো ফিরমিনো।

দ্বিতীয়ার্ধে লিভারপুল রীতিমতো তাণ্ডব চালায় রেঞ্জার্সের ওপর। এই অর্ধে ফিরমিনো করেছেন আরও এক গোল। গোল করেছেন ডারউইন নুনেজ ও হার্ভি ইলিয়টও। তবে বেঞ্চ থেকে নেমে ম্যাচটা নিজের করে নিয়েছেন ইজিপশিয়ান কিং খ্যাত সালাহ। মাত্র ৬ মিনিট ১২ সেকেন্ডে হ্যাটট্রিক করে গড়েছেন চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে দ্রুততম হ্যাটট্রিকের।

ম্যাচের ৬৮ মিনিটে নুনেজের বদলি হিসেবে মাঠে নামেন সালাহ। লিভারপুল তখন ম্যাচে এগিয়ে ৩-১ ব্যবধানে। মাঠে নামার ৭ মিনিটের মাথায় দারুণ এক ফিনিশিংয়ে গোলের খাতা খোলেন তিনি।

পাঁচ মিনিট পর ফের জাদু দেখান সালাহ। প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের ফাঁদ এড়িয়ে বলকে জালের ঠিকানা খুঁজে দেন সালাহ। এক মিনিট পর আর একবার জালে বল পাঠিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন এই মিসরীয়।

লিভারপুলের পক্ষে শেষ গোলটি করেন ইলিয়ট।

সালাহর আগে চ্যাম্পিয়ন্স লিগে দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ডটি ছিল ফরাসি স্ট্রাইকার বাফেতেম্বি গোমিসের দখলে। ২০১১-১২ মৌসুমে লিওর হয়ে দিনামো জাগরেবের বিপক্ষে রেকর্ডটি গড়েছিলেন তিনি। হ্যাটট্রিক করতে তিনি সময় নিয়েছিলন ৮ মিনিট।

চ্যাম্পিয়ন্স লিগের দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ডসমূহ-

১. মোহামেদ সালাহ, ৬ মিনিট; লিভারপুল ৭-১ রেঞ্জার্স
২. বাফেতেম্বি গোমিস, ৮ মিনিট ; লিও ৭-১ দিনামো জাগরেব
৩. মাইক নিউয়েল, ৯ মিনিট; ব্লাকবার্ন রোভার্স ৪-১ রোসেনবার্গ
৪. রহিম স্টার্লিং, ১১ মিনিট; ম্যানচেস্টার সিটি ৫- ১ আটালান্টা
৫. ক্রিস্টিয়ানো রোনালদো, ১১ মিনিট; রিয়াল মাদ্রিদ ৮-০ মালমো।
৬. রবার্ট লেভানদোভস্কি, ১১ মিনিট; বায়ার্ন মিউনিখ ৭-১ সালজবুর্গ
৭. রবার্ট লেভানদোভস্কি, ১২ মিনিট; বায়ার্ন মিউনিখ ৬-০; কারভেনা ভেজদা
৮. লুইজ আদ্রিয়ানো, ১২ মিনিট; শাখতার দোনেতস্ক ৭-০ বাতে বরিসভ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ