শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

ট্রাম্পের ট্রুথ সোশ্যাল অবশেষে প্লে স্টোরে

প্রতিনিধির / ৩২ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
ট্রাম্পের ট্রুথ সোশ্যাল অবশেষে প্লে স্টোরে
ট্রাম্পের ট্রুথ সোশ্যাল অবশেষে প্লে স্টোরে

এখন থেকে গুগল প্লে স্টোরে পাওয়া যাবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগমাধ্যম ‘ট্রুথ সোশ্যাল’। বুধবার (১২ অক্টোবর) এ বিষয়ে গুগলের অনুমোদনের কথা জানান সার্চ ইঞ্জিনটির একজন মুখপাত্র।

আল-জাজিরার খবরে বলা য়য়, ট্রুথ সোশ্যাল পরিচালনার দায়িত্বে থাকা ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপ (টিএমটিজি) শিগগির অ্যাপটি প্লে স্টোরে যুক্ত করবে বলে আশা করা হচ্ছে। তবে টিএমটিজি তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কিছু জানায়নি।\

এর আগে গত আগস্টে ‘ট্রুথ সোশ্যাল’ নিষিদ্ধ করেছিল গুগল প্লে। গুগল বলেছিল, সামাজিক যোগাযোগমাধ্যমটি তাদের নীতিমালা ভঙ্গ করেছে। আর এ কারণেই প্লে স্টোর থেকে ‘ট্রুথ সোশ্যাল’ অ্যাপ ডাউনলোড করা যাবে না।

গুগল ও অ্যাপল স্টোর ছাড়া বেশির ভাগ স্মার্টফোন ব্যবহারকারীর জন্য ‘ট্রুথ সোশ্যাল’ ডাউনলোড করার সহজ কোনো উপায় নেই। যুক্তরাষ্ট্রে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের অ্যাপ ডাউনলোড করার প্রধান উপায় হলো গুগল প্লে স্টোর। ব্যবহারকারীরা স্টোরের মাধ্যমে অ্যাপগুলো পেতে পারেন বা একটি ওয়েবসাইট থেকে সরাসরি ডাউনলোড করতে পারেন, যদিও প্রায়শই অতিরিক্ত পদক্ষেপ ও নিরাপত্তা অনুমতির প্রয়োজন হয়।

গত ফেব্রুয়ারিতে অ্যাপলের অ্যাপ স্টোরে ট্রুথ সোশ্যালের মোবাইল অ্যাপ্লিকেশন অবমুক্ত করা হয়েছিল। ওই সময় এমন খবরও বেরিয়েছিল যে অ্যাপল স্টোর থেকে ফ্রি অ্যাপের মধ্যে সবচেয়ে বেশি ডাউনলোড করা হচ্ছে ‘ট্রুথ সোশ্যাল’। এমনকি ডাউনলোডের দিক থেকে টুইটার ও টিকটককে পেছনে ফেলেছিল এই অ্যাপ।

ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পর ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলা হয়। এ ঘটনায় উত্তেজনা ছড়ানোর অভিযোগে ট্রাম্পকে টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট থেকে নিষিদ্ধ করা হয়। এর পরই সামাজিক যোগাযোগমাধ্যম চালুর ঘোষণা দেন ট্রাম্প। এরই পরিপ্রেক্ষিতে ২০২১ সালের অক্টোবরে ‘ট্রুথ সোশ্যাল’ প্রতিষ্ঠা করেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ