শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৭:২২ পূর্বাহ্ন

নিয়মরক্ষার ম্যাচে ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে পাকিস্তান

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
নিয়মরক্ষার ম্যাচে ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে পাকিস্তান
নিয়মরক্ষার ম্যাচে ১৭৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে পাকিস্তান

ত্রিদেশীয় সিরিজে নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশের দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান। এবার টি-টোয়েন্টিতে ক্যারিয়ার সেরা ইনিংস উপহার দিলেন লিটন দাস। সাকিব আল হাসান খেললেন ঝকঝকে এক ইনিংস। তাদের দুইজনের ফিফটিতে চলতি ত্রিদেশীয় সিরিজে প্রথমবার ১৭০ রান ছাড়াল বাংলাদেশ।

ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাটিং নেওয়া বাংলাদেশ ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করে ১৭৩ রান। ত্রিদেশীয় সিরিজে নিউ জিল্যান্ডের বিপক্ষে বুধবার রান তাড়ায় করা ১৬০ রান আগের সর্বোচ্চ।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে প্রথম ইনিংসে ১৭০ রানের বেশি করতে পেরেছে ১৩ ম্যাচে। যেখানে তাদের জয় ৯ ম্যাচে, হার আছে ৪টি। ওই চার ম্যাচের একটি পাকিস্তানের সঙ্গে। ২০১২ বিশ্বকাপে পাল্লেকেলেতে দলটির বিপক্ষে রেকর্ড ১৭৫ রানের পুঁজি গড়েও হেরেছিল বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়ার সুযোগ ছিল এদিন। কিন্তু মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের করা শেষ ওভারে ২ উইকেট হারিয়ে স্রেফ ৩ রান করতে পারে বাংলাদেশ।

ছক্কার চেষ্টায় সীমানায় ক্যাচ দেন ইয়াসির আলি। অসম্ভব একটি রানের জন্য ছুটে কিপার মোহাম্মদ রিজওয়ানের থ্রোয়ে রান আউট হয়ে যান আফিফ হোসেন।

এবার বাংলাদেশকে এই সংগ্রহ এনে দেওয়ার কারিগর লিটন ও সাকিব। ২ ছক্কা ও ৬ চারে ৬৯ রান করেন তিনে নামা লিটন। চারে নেমে সাকিব করেন ৩ ছক্কা ও ৭ চারে ৬৮।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো ছিল না বাংলাদেশের। ওপেনিংয়ে ব্যর্থ ছিলেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। পাওয়ার প্লেতে দুই ওপেনার হারানো দলকে টানেন লিটন ও সাকিব। তৃতীয় উইকেটে দুইজনের জুটিতে আসে ৮৮ রান।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৭৩/৬ (শান্ত ১২, সৌম্য ৪, লিটন ৬৯, সাকিব ৬৮, আফিফ ১১, ইয়াসির ১, নুরুল ২*, সাইফ ১*; নাসিম ৪-০-২৭-২, হাসনাইন ৪-০-৩৮-০, ওয়াসিম ৪-০-৩৩-২, শাদাব ৪-০-৩১-০, নাওয়াজ ৩-০-৩৭-১, ইফতিখার ১-০-৭-০)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ