শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

পাইকারি পর্যায়ে বাড়ছে না বিদ্যুতের দাম: বিইআরসি

প্রতিনিধির / ৯০ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
পাইকারি পর্যায়ে বাড়ছে না বিদ্যুতের দাম: বিইআরসি
পাইকারি পর্যায়ে বাড়ছে না বিদ্যুতের দাম: বিইআরসি

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) জানিয়েছে, পাইকারি পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ছে না। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) অনলাইনের অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় বিইআরসি। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবত থাকবে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বিদ্যুতের দাম না বাড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছে বিইআরসি।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল, সদস্য মকবুল ই ইলাহি, সদস্য বজলুর রহমান, সদস্য আবু ফারুক, সদস্য মো. কামরুজ্জামান, সচিব খলিলুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিইআরসি চেয়ারম্যান বলেন, পিডিবি গত ১২ জানুয়ারি বিদ্যুতের পাইকারি দাম পুনঃনির্ধারণের প্রস্তাব জমা দেয়। এরপর ১৮ মে তাদের প্রস্তাবের ওপর গণশুনানি হয়েছে। সব পর্যালোচনা করে বৃহস্পতিবার সকালে সভা করে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। তাদের প্রস্তাবের সব বিবেচনা করে দাম পুনঃনির্ধারণ করা হলো না। আগের দামই থাকবে।

এর আগে গত ১৮ মে পিডিবির বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর গণশুনানি করে কমিশন। নিয়ম অনুযায়ী গণশুনানির পর ৯০ কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত নেয়ার নিয়ম রয়েছে। শুক্রবার (১৪ অক্টোবর) গণশুনানির ৯০ কার্যদিবসের সময়সীমা শেষ হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ