শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বার্তা আগামী নির্বাচনের বিষয়ে

প্রতিনিধির / ৯০ বার
আপডেট : শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
যুক্তরাষ্ট্রকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বার্তা আগামী নির্বাচনের বিষয়ে
যুক্তরাষ্ট্রকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বার্তা আগামী নির্বাচনের বিষয়ে

গত শুক্রবার ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি ওয়েন্ডি শারমেনের সঙ্গে বৈঠক করেন প্রতিমন্ত্রী শাহরিয়ার।

বৈঠকের বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, মার্কিন পররাষ্ট্র দপ্তরের ডেপুটি সেক্রেটারি বলেছেন যুক্তরাষ্ট্র আশা করেন বাংলাদেশের জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। আমরাও পরিষ্কার ভাষায় বলেছি, নির্বাচন অবশ্যই অবাধ ও সুষ্ঠু হবে। কিন্তু কে আসবে, কে আসবে না, তা রাজনৈতিক দলসমূহ বা ব্যক্তিদের সিদ্ধান্তের ওপর নির্ভর করে।

‘বিএনপি নির্বাচনে না এলে গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন থাকবে কি না’ এমন প্রশ্নের জবাবে শাহরিয়ার আলম বলেন, গ্রহণযোগ্যতা ২০১৪ নির্বাচনে ছিল, সামনেও অবশ্যই থাকবে।এ সময় নির্বাচন সুষ্ঠু করার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় অতীতের মতো নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে বলেও জানান তিনি।

বাংলাদেশের প্রতি মার্কিন নিষেধাজ্ঞা চেয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব যদি মনে করেন বিদেশিদের সাহায্য নিয়ে নির্বাচনে বাধার সৃষ্টি করবেন, তাহলে সেটি ভুল ধারণা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৩ সালের শেষ দিকে বা ২০২৪ সালের শুরুতেই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে বলে মার্কিন যুক্তরাষ্ট্রকে আশ্বাস দিয়েছে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ