মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

আজ বাবর আজমের জন্মদিন অথিতি ১৫ অধিনায়ক

প্রতিনিধির / ২৬ বার
আপডেট : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
আজ বাবর আজমের জন্মদিন অথিতি ১৫ অধিনায়ক
আজ বাবর আজমের জন্মদিন অথিতি ১৫ অধিনায়ক

টু্র্নামেন্ট শুরুর আগের দিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো সব দলের অধিনায়কদের নিয়ে ‘ক্যাপ্টেনস মিডিয়া ডে’আয়োজিত হলো। যেখানে এক ফ্রেমে ধরা দিলেন ১৬ দলের অধিনায়ক।মেলবোর্নে আজ শনিবার রিজেন্ট থিয়েটারের প্লাজা বলরুমে অনুষ্ঠিত হলো অধিনায়কদের নিয়ে সেই সংবাদ সম্মেলন। ১৬ দলের অধিনায়ক দুই গ্রুপে ভাগ হয়ে ৮ জন করে হাজির হন এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রথম ধাপে ৮ দলের অধিনায়ক হিসেবে হাজির হয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলংকার দাসুন শানাকা, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও আফগানিস্তানে মোহাম্মদ নবীরা। এরপর শেষ ৮ দলের অধিনায়ক হিসেবে মঞ্চে এলেন ভারতের রোহিত শর্মা, ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান, পাকিস্তানের বাবর আজম, স্কটল্যান্ডের রিচার্ড বেরিংটন, জিম্বাবুয়ের ক্রেগ আরভিন, দক্ষিণ আফ্রিকার টেম্বা বাভুমা, বাংলাদেশের সাকিব আল হাসান ও আয়ারল্যান্ডের অ্যান্ডি বলবার্নি।

জন্মদিন উদযাপনের দারুণ এক মঞ্চই পেলেন বাবর আজম। কেননা তার কেক কাটার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাল থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্য ১৫ জন অধিনায়ক।

 

বাবরকে চমকে দেওয়া হয় অনুষ্ঠানের একদম শেষ পর্যায়ে। সঞ্চালক ফিঞ্চকে ডাকলে, অজি অধিনায়ক কেক নিয়ে ঢুকলেন মঞ্চে। সঞ্চালক বাবরকে ‘শুভ জন্মদিন’ জানালেন । পাকিস্তান অধিনায়কের হাতে কেক তুলে দেন ফিঞ্চ। ২৮তম জন্মদিনের কেক হাতে নিয়ে বাবর বেশ চমকেই যান। এরপর সব দলের অধিনায়কদের নিয়ে কেক কাটেন বাবর।

১৯৯৪ সালের এই দিনে লাহোরে জন্মগ্রহণ করেন বাবর। ডানহাতি এই ব্যাটারের ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডের মধ্যদিয়ে পাকিস্তান জাতীয় দলে অভিষেক হয়। পরের বছর যথাক্রমে টি-টোয়েন্টি ও টেস্টের জার্সিও গায়ে চাপান। সময়ের পরিক্রমায় তিনি এখন পাকিস্তানের অধিনায়ক।

বাবর এখন পর্যন্ত ৪২ টেস্টে ৭টি সেঞ্চুরি ও ২৩টি ফিফটিতে ৪৭.৩০ গড়ে ৩১২২ রান করেছেন। ওয়ানডে খেলেছেন ৯২টি। যেখানে ১৭টি সেঞ্চুরি ও ২২টি ফিফটিতে ৫৯.৭৯ গড়ে করেছেন ৪৬৬৪ রান। সমান ৯২টি টি-টোয়েন্টি তার গড় ৪৩.৬৬। দুটি সেঞ্চুরি ও ২৯টি ফিফটিতে করেছেন ৩২৩১ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ