সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

যশোরের সীমান্ত এলাকা থেকে ৪৩ পিস সোনারবার উদ্ধার

প্রতিনিধির / ২৫ বার
আপডেট : শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
যশোরের সীমান্ত এলাকা থেকে ৪৩ পিস সোনারবার উদ্ধার
যশোরের সীমান্ত এলাকা থেকে ৪৩ পিস সোনারবার উদ্ধার

যশোরের শার্শা সীমান্ত এলাকা থেকে চোরাকারবারিদের ধাওয়া করে পাঁচ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস সোনারবার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা।

শুক্রবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে শার্শা উপজেলার পাঁচ ভূলোট সীমান্ত থেকে এ চালান জব্দ করা হয়। এসময় পাচারকারী সোনা ফেলে কৌশলে পালিয়ে যায়।পলাতক চিহ্নিত আসামিরা হলেন, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আব্দুল্লা ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার অগ্র ভূলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ সোনার চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহভাজন তিন ব্যক্তিকে ধাওয়া করে। এসময় তাদের মধ্যে থেকে একজনকে আটকের চেষ্টা করলে সোনা ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপদিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়। এসময় চোরাকারবারিদের ফেলে যাওয়া ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিস সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীকে আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

এদিকে একের পর এক সোনার চালান আটক করা হলেও থেমে নেই সীমান্ত দিয়ে চোরাচালান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ