মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

আজ বিশ্ব খাদ্য দিবস

প্রতিনিধির / ২৯ বার
আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
আজ বিশ্ব খাদ্য দিবস
আজ বিশ্ব খাদ্য দিবস

রোববার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবস। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও দিনটি উদযাপন করা হবে। এই বছর খাদ্য দিবসের প্রতিপাদ্য ‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন।’এদিকে আগামীকাল সোমবার দিবসটি উদযাপন করবে কৃষি মন্ত্রণালয়।

প্রতি বছরের মতো দিবসটি উদযাপনে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তবে দিবসটি রোববার হলেও এবার সোমবার (১৭ অক্টোবর) দিবসটি উদযাপন করবে কৃষি মন্ত্রণালয়।এদিন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব খাদ্য দিবসের মূল অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন প্রমুখ উপস্থিত থাকবেন।

এদিন দুপুর ১২টার দিকে একই স্থানে কারিগরি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হবে। এতে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ