শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

রাশিয়ার জ্বালানি তেলের ডিপোয় গোলা হামলা চালিয়েছে ইউক্রেন

প্রতিনিধির / ৯৩ বার
আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
রাশিয়ার জ্বালানি তেলের ডিপোয় গোলা হামলা চালিয়েছে ইউক্রেন
রাশিয়ার জ্বালানি তেলের ডিপোয় গোলা হামলা চালিয়েছে ইউক্রেন

বেলগোরোদ অঞ্চলে বলতে গেলে নিয়মিতই হামলা চালাচ্ছেন ইউক্রেনের সেনারা। গতকাল শুক্রবার বেলগোরোদ শহরে ইউক্রেনীয় হামলায় একটি বিদ্যুৎকেন্দ্রে আগুন ধরে যায়। এতে ওই কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহে বাধা পড়ে।শনিবার (১৫ অক্টোবর) এ হামলা চালানো হয় বলে জানিয়েছেন বেলগোরোদের গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাদকভ।

বার্তা সংস্থা এএফপির জানিয়েছে, গোলা হামলার পর জ্বলন্ত ডিপোর একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন বেলগোরোদের গভর্নর। সেখানে দেখা যায়, একটি ভবনে আগুন জ্বলছে ও কালো ধোঁয়া উঠছে।

গভর্নর বলেন, আমাদের ওপর আবার বোমা বর্ষণ করা হচ্ছে। বেলগোরোদ অঞ্চলের একটি তেলের ডিপোয় গোলা আঘাত করেছে। ঘটনাস্থলে জরুরি সেবাকর্মীরা রয়েছেন। তবে আগুন ছড়িয়ে পড়ার কোনো ঝুঁকি নেই। তেলের ডিপোটি বেলগোরোদ শহরের কাছে রাজুমনোয়ি ৭১ গ্রামে অবস্থিত বলে জরুরি সেবা-সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস।

এর আগের দিনই ইউক্রেনের গোলার আঘাতে একটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়। তবে ওই ভবনে থাকা কেউ হতাহত হননি। সেদিনই বেলগোরোদ অঞ্চলের একটি গোলাবারুদের ডিপো ধ্বংস করা হয়।এর আগে গত সপ্তাহে বেলগোরোদের শেবেকিনো শহরে ইউক্রেনের হামলায় বিদ্যুৎ সরবরাহ বাধাগ্রস্ত হয়। ওই হামলায় ৭৪ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়। আহত হন শহরের অনেক বাসিন্দা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ