বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

সাবস্ক্রিপশনের অপশন রাখতে যাচ্ছে,নেটফ্লিক্স

প্রতিনিধির / ১১৮ বার
আপডেট : রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
সাবস্ক্রিপশনের অপশন রাখতে যাচ্ছে,নেটফ্লিক্স
সাবস্ক্রিপশনের অপশন রাখতে যাচ্ছে,নেটফ্লিক্স

বিজ্ঞাপনের চুক্তিতে সাবস্ক্রিপশনের অপশন রাখতে যাচ্ছে জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। নভেম্বর থেকেই বিজ্ঞাপন সহ নেটফ্লিক্স সাবস্ক্রাইব করলে খরচ অনেকটাই কম পড়বে।

নেটফ্লিক্স জানিয়েছে, নতুন পরিকল্পনা অনুযায়ী গ্রাহকরা প্রতি ঘণ্টায় গড়ে ৪ থেকে ৫ মিনিটের বিজ্ঞাপন বিরতি পাবেন। এছাড়া লাইসেন্সিং বিধিনিষেধের কারণে কিছু চলচ্চিত্র এবং টিভি সিরিজ পাওয়াও যাবে না।

বিবিসির প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, প্রাথমিকভাবে যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো এবং অস্ট্রেলিয়া সহ ১২টি দেশে এ সুবিধা চালু করবে প্রতিষ্ঠানটি। যুক্তরাজ্যে এই পরিষেবার জন্য মাসে খরচ পড়বে ৪.৯৯ পাউন্ড, অন্যদিকে যুক্তরাষ্ট্রে এ খরচ ৬.৯৯ ডলার।আস্তে আস্তে আরও অনেক দেশে বিজ্ঞাপনের এই নতুন পরিকল্পনা চালু করবে সংস্থাটি।

প্রতিযোগিতা এবং জীবনযাত্রার মান বেড়ে যাওয়ায় প্রতিনিয়তই গ্রাহক হারাচ্ছে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। ২০২২ সালের প্রথম ছয় মাসে প্রায় ১০ লাখ গ্রাহক নেটফ্লিক্সকে আনসাবস্ক্রাইব করেছে।

নেটফ্লিক্সের অনেক প্রতিদ্বন্দ্বী এরই মধ্যে বিজ্ঞাপন সহযোগে স্ট্রিমিংয়ের পরিকল্পনা করে ফেলেছে। ডিজনি যেমন, আগামী ডিসেম্বর থেকেই যুক্তরাষ্ট্রে বিজ্ঞাপনসহ পরিষেবা চালু করার ঘোষণা দিয়েছে। তাদের মাসিক সার্ভিস চার্জ ৭.৯৯ ডলার থেকে শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ