শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

সরকারি বাজেট যথাযথ নিয়ম মেনে স্বচ্ছভাবে ব্যবহার প্রয়োজন, উপাচার্য

প্রতিনিধির / ২৮ বার
আপডেট : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
সরকারি বাজেট যথাযথ নিয়ম মেনে স্বচ্ছভাবে ব্যবহার প্রয়োজন, উপাচার্য
সরকারি বাজেট যথাযথ নিয়ম মেনে স্বচ্ছভাবে ব্যবহার প্রয়োজন, উপাচার্য

সরকারি বাজেট যথাযথ নিয়ম মেনে, সঠিক ও স্বচ্ছভাবে ব্যবহার প্রয়োজন, এর অন্য কোনো বিকল্প নেই। এজন্য পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস জানা জরুরি বলে মনে করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

রোবাবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে দুই দিনব্যাপী ‘পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট-২০০৬ ও পাবলিক প্রকিউরমেন্ট রুলস-২০০৮’ শীর্ষক কর্মশালায় এ মন্তব্য করেন উপাচার্য।

অনুষ্ঠানে আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. মুহসিন আজিজ খানের সভাপতিত্বে এবং অতিরিক্ত পরিচালক ইশরাত ইবনে ইসমাইল ও ড. মো. মাহবুবুল হাকিমের সঞ্চালনায় রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের অতিরিক্ত পরিচালক ড. মো রবিউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, সরকারি বাজেট সঠিক ও স্বচ্ছভাবে ব্যয়ের কোনো বিকল্প নেই। সঠিক সময়ে এবং যথাযথ নিয়মে এ বাজেট ব্যয় করা দরকার। এজন্য পাবলিক প্রকিউরমেন্ট অ্যাক্ট এবং পাবলিক প্রকিউরমেন্ট রুলস জানা অত্যন্ত জরুরি। এজন্য আজকের কর্মশালা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী। আশাকরি এ কর্মশালায় সকলে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ