শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:০৯ অপরাহ্ন

কো-অপারেটিভ ব্যাংকের (এমডি)টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার

প্রতিনিধির / ৩০ বার
আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
কো-অপারেটিভ ব্যাংকের (এমডি)টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার
কো-অপারেটিভ ব্যাংকের (এমডি)টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার

কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোশারেফ হোসেন (৬০) চৌধুরীকে বাগেরহাটের ১০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার করেছে র‍্যাব-৬।১৭ অক্টোবর সকালে পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে পিরোজপুর সদর থানায় মোশারফ হোসেন চৌধুরীকে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার মোশারেফ হোসেন চৌধুরী পিরোজপুর সদর উপজেলার পশ্চিম শিখারপুর বাসিন্দা। সে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

মোশারেফ হোসেন চৌধুরী বেশ কয়েক বছর আগে বাগেরহাট জেলা শহরের সাধনার মোড় এলাকায় দি ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড নামে একটি অফিস ভাড়া নেয়। সেখানে মোশারেফ হোসেন চৌধুরী ও তার সহযোগীরা উচ্চমুনাফার লোভ দেখিয়ে জেলার বিভিন্ন এলাকার তিন শতাধিক ব্যক্তির কাছ থেকে ১০ কোটিরও বেশি টাকা এফডিআর ও সঞ্চয় গ্রহণ করেন।

একপর্যায়ে সব গ্রাহকের টাকা নিয়ে অফিস বন্ধ করে পালিয়ে যান তারা।উল্লেখ্য, বিনিয়োগকারীরা কো-অপারেটিভ ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তাদের কোনো খোঁজখবর পাননি।

পরে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা আদালতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ ব্যাংকটির চার কর্মকর্তার নামে একটি প্রতারণা ও দুর্নীতির মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত ব্যবস্থাপনা পরিচালক মোশারেফ হোসেন চৌধুরীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

র‍্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) বজলুর রশীদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোশারেফ হোসেন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তাকে পিরোজপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ