বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০১:২৯ অপরাহ্ন

পুঁজিবাজারে পাঁচটি কোম্পানির শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা

প্রতিনিধির / ২০ বার
আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
পুঁজিবাজারে পাঁচটি কোম্পানির শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা
পুঁজিবাজারে পাঁচটি কোম্পানির শেয়ারহোল্ডারদের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানির পরিচালনার পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়েছে।মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো-তমিজউদ্দিন টেক্সটাইল, দ্য পেনিনসুলা চিটাগাং, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস, মোস্তফা মেটাল ও ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টে।

তমিজউদ্দিন টেক্সটাইল: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্তহিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৬.৬১ টাকা।

চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৭.০৫ টাকায়। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

দ্য পেনিনসুলা চিটাগাং: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯৯ টাকা।

চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯.৪৭ টাকায়। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ বিতরণে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৩৬ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে দেখা গেছে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৫৫ টাকা।

চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৪.২৫ টাকায়। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

মোস্তফা মেটাল: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ৭ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে দেখা গেছে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.০৯ টাকা।

চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২.৪৭ টাকায়। ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ নভেম্বর।

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৯.৯৪ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ দাঁড়িয়েছে ৩৩.৩২ টাকায়।

লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ নভেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ