সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:২০ অপরাহ্ন

বহুল আলোচিবহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার আপিল শুনানি ৩ জানুয়ারীত ১০ ট্রাক অস্ত্র মামলার আপিল শুনানি ৩ জানুয়ারী

প্রতিনিধির / ২১ বার
আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার আপিল শুনানি ৩ জানুয়ারী
বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলার আপিল শুনানি ৩ জানুয়ারী

বহুল আলোচিত ১০ ট্রাক অস্ত্র মামলায় আসামিদের মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স এবং আপিল শুনানির জন্য আগামী ৩ জানুয়ারি দিন রেখেছেন হাইকোর্ট।বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ মামলা শুনানি জন্য নতুন এ তারিখ দেন।

‘রাষ্ট্র বনাম মো. লুৎফুজ্জামান বাবর এবং অন্যরা’ শিরোনামের এ মামলা শুনানির জন্য কার্যতালিকায় আসার পর রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করায় আদালত নতুন এ তারিখ দিয়েছেন।এদিন রাষ্ট্রপক্ষে আদালতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ ও সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস২০১৪ সালের ৩০ জানুয়ারি ১০ ট্রাক অস্ত্রের চোরাচালানের ঘটনায় দুই মামলায় চট্টগ্রামের একটি আদালতে রায় হয়। এর পর একই বছরের ৬ ফেব্রুয়ারি মামলার রায় ও অন্যান্য নথি অনুমোদনের জন্য নিয়মানুযায়ী হাইকোর্টে আসে।

১০ ট্রাক অস্ত্র আটকের ঘটনায় করা চোরাচালান মামলার রায়ে বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন জোট সরকারের শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৪ জনের ফাঁসির রায় দেন চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনাল ১-এর বিচারক এসএম মজিবুর রহমান।এ ১৪ জনের মধ্যে এনএসআইয়ের সাবেক মহাপরিচালক অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রেজ্জাকুল হায়দার চৌধুরী, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুর রহীম এবং ভারতের বিচ্ছিন্নতাবাদী নেতা উলফার সামরিক কমান্ডার পরেশ বড়ুয়াও রয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ