শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

রেজরকন ২০২২ ইভেন্টে ফাইভজি নেটওয়ার্কযুক্ত হ্যান্ডহেল্ড রেজর এজ উন্মোচনে

প্রতিনিধির / ২৬ বার
আপডেট : মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
রেজরকন ২০২২ ইভেন্টে ফাইভজি নেটওয়ার্কযুক্ত হ্যান্ডহেল্ড রেজর এজ উন্মোচনে
রেজরকন ২০২২ ইভেন্টে ফাইভজি নেটওয়ার্কযুক্ত হ্যান্ডহেল্ড রেজর এজ উন্মোচনে

রেজরকন ২০২২ ইভেন্টে ফাইভজি নেটওয়ার্কযুক্ত হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইস রেজর এজ উন্মোচনের ঘোষণা দিয়েছে উৎপাদনকারী প্রতিষ্ঠান রেজর।

কোয়ালকম ও ভেরাইজনের সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে ডিভাইসটি তৈরি করা হয়েছে। খবর গিজমোচায়না।নতুন কনসোলটিতে ট্রিপল এ ক্যাটাগরির অ্যান্ড্রয়েড গেমস খেলা যাবে।

এছাড়া ডিভাইসে প্রি-ইনস্টলড হিসেবে এপিক গেমস লাঞ্চার থাকায় ফোর্টনাইট, রকেট লিগ সাইডসোয়াইপও খেলা যাবে। রেজর এজ ফাইভজি ডিভাইসে এনভিডিয়া জিফোর্স নাউ ও এক্সবক্স ক্লাউড গেমিংসহ ক্লাউড স্ট্রিমিং সার্ভিস ব্যবহার করা যাবে। ডিভাইসটিতে রিমোট প্লে অপশন রয়েছে।

যেটি ব্যবহারকারীদের স্টিম অ্যাকাউন্ট, মুনলাইট, পারসেক ও এক্সবক্স লিংকের মাধ্যমে কম্পিউটারের লাইব্রেরিতে প্রবেশের সুবিধা দেবে।

রেজর এজ ফাইভজি হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইসে ৬ দশমিক ৮ ইঞ্চির ফুল এইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। ডিভাইসের ভেতরে স্ন্যাপড্রাগন জিথ্রিএক্স জেন ১ মোবাইল প্লাটফর্ম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি এলপিডিডিআরফাইভ র্যাম রয়েছে।

শক্তি জোগাতে এতে ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে।এজ ফাইভজি ডিভাইসে ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ দেয়া হয়েছে। স্টোরেজ বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। এতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১২ দেয়া হতে পারে।

ডিভাইসের সম্মুখে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। একে সাব-৬গিগাহার্টজ, এমএমওয়েভ ভেরাইজন ফাইভজি, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি রয়েছে। ডিভাইসটির ওজন ২৬৩ দশমিক ৮ গ্রাম।

রেজর এজ ফাইভজি হ্যান্ডহেল্ড গেমিং কনসোলের সঙ্গে রেজর কিশি ভার্সন ২ প্রো কনট্রোলারও দেয়া হচ্ছে। এতে উন্নত হেপটিক ফিডব্যাক অভিজ্ঞতা হবে এবং এতে ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক রয়েছে।যুক্তরাষ্ট্রের বাজারে কনসোলটির দাম ৩৯৯ ডলার। এখন থেকে ব্যবহারকারীরা ডিভাইস বুক করতে পারবে।

রেজর এজের ফাউন্ডারস এডিশনের মূল্য ৪৯৯ ডলার। এর সঙ্গে রেজরের হ্যামারহেড ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস রয়েছে। ২০২৩ সালের জানুয়ারি থেকে ব্যবহারকারীরা এটি কিনতে পারবে। ২০২৩ সালের কনজিউমার ইলেকট্রনিকস প্রদর্শনীতে ডিভাইসটি দেখাবে প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ