শিরোনাম:
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:১৭ অপরাহ্ন

কর ফাঁকি ও দুর্নীতি মামলা শুনানিতে বাবার উপর দোষ চাপালেন নেইমার

প্রতিনিধির / ২৫ বার
আপডেট : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
কর ফাঁকি ও দুর্নীতি মামলা শুনানিতে বাবার উপর দোষ চাপালেন নেইমার
কর ফাঁকি ও দুর্নীতি মামলা শুনানিতে বাবার উপর দোষ চাপালেন নেইমার

স্প্যানিশ এক গনমাধ্যমে নেইমার বলেন, ‘চুক্তির সব কিছু বাবা দেখেন। চুক্তির আলাপ আলোচনার অংশ ছিলামনা আমি। রিয়াল মাদ্রিদে যাব নাকি বার্সায় এটিই ছিল আমার সিদ্ধান্ত নেওয়ার বিষয়। আমি হৃদয়ের ডাক শুনে বার্সায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। এর পর বাবা যেখানে যেখানে বলেছিলেন সেখানে স্বাক্ষর করে দিয়েছিলাম।’

নেইমার জুনিয়রের বিরুদ্ধে কর ফাঁকি ও দুর্নীতি মামলা হয়েছিল অনেক আগেই। সেই মামলায় স্পেনের আদালতে গতকাল (মঙ্গলবার) হাজিরাও দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

শুনানিতে সাবেক বার্সা তারকা বলেন,অভিযোগের ব্যাপারে তিনি কিছুই জানেন না। তিনি কেবল বাবার কথামতো চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন।নেইমারের মাও বলেন, চুক্তির আলাপ-আলোচনার ব্যাপারে তিনি কিছু জানেন না।

ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধে মামলার শুনানি শুরু হয়েছে সোমবার। দুই পক্ষের যুক্তিতর্ক শেষ হতে এক সপ্তাহের মতো সময় লাগবে বলে মনে করা হচ্ছে।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ২০১৩ সালে বার্সেলোনায় যোগ দেন নেইমার। ওই সময় তার চুক্তির অর্থ কম দেখানো হয়েছে এবং প্রায় ৮.৩ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেওয়া হয়েছে বলে স্পেনের আদালতে অভিযোগ করা হয়েছে।মামলায় আসামি করা হয়েছে নেইমার জুনিয়র, তার মা এবং বাবা নেইমার সিনিয়রকে।

এ ছাড়া তৎকালীন বার্সা প্রেসিডেন্ট সান্দ্রো রাসেল ও মারিও বার্তামেউকে অভিযুক্ত করে শাস্তির আওতায় আনার কথা বলা হয়েছে।তবে অভিযোগ প্রমানিত হলে নেইমার ও তার বাবার দুই বছরের কারাদণ্ড ভোগ করতে হবে এবং জরিমানা পরিমান হবে ১০ মিলিয়ন ইউরো। যদি সত্যিই তাকে শাস্তি পেতে হয়, তাহলে শুধু ব্রাজিল কেনো পিএসজির জন্যও হবে বড় দুঃসংবাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ