শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

জঙ্গিবাদবিরোধী অভিযানে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যটক নিষিদ্ধ হতে পারে

প্রতিনিধির / ২৭ বার
আপডেট : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২
জঙ্গিবাদবিরোধী অভিযানে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যটক নিষিদ্ধ হতে পারে
জঙ্গিবাদবিরোধী অভিযানে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যটক নিষিদ্ধ হতে পারে

জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া নামে নতুন একটি জঙ্গিসংগঠনের ছায়াতলে ৫৫ তরুণ পার্বত্য অঞ্চলের দুর্গম পাহাড়ে প্রশিক্ষণ নিচ্ছেন বলে জানা গেছে।

বিভিন্ন গোয়েন্দা সস্থার সঙ্গে আমরা তথ্য শেয়ার করে গত ১০ অক্টোবর থেকে প্রশিক্ষনে থাকা জঙ্গিদের অবস্থা শনাক্তে অভিযান চালিয়ে যাচ্ছি। এ কারনেই হয়তো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পর্যটক নিষিদ্ধ করা হয়ে থাকতে পারে।

তবে আমরা অনেকদুর এগিয়েছি। আশা করছি দ্রুত ভালো খবর দিতে পারবো আপনাদের।জঙ্গিবাদবিরোধী অভিযানের বিষয়টি অবহিত করেই বান্দরবনে পর্যটক নিষিদ্ধ করা হয়েছে প্রশ্নের জবাবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালকদের কমান্ডার খন্দকার আল মঈন বুধবার (১৯ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া নামে নতুন জঙ্গি সংগঠনের বিরুদ্ধে দুটি অভিযান করেছে র‍্যাব। এ সময় ঘর ছেড়ে নিরুদ্দেশ হয়েছেন এমন ১২ জনকে আমরা আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

তাদের সঙ্গে প্রাথমিক জিজ্ঞাসাবাদেই জানা গেছে, নতুন জঙ্গি সংগঠনটিতে যোগ দিতে ঘর ছেড়েছে ৫৫ জন। যার মধ্যে ৩৮ জনের নাম ইতোমধ্যে আপনাদের জানিয়েছি আমরা।

ঘরছাড়ারা পার্বত্য অঞ্চলের পাহাড়ি দুর্গম এলাকায় সেখানকার বিচ্ছিন্নতাবাদী কিছু সংগঠনের সহায়তায় প্রশিক্ষণ নিচ্ছেন বলে জানা গেছে। এরই পরিপ্রেক্ষিতেই গত ১০ অক্টোবর থেকেই সেখানে আমরা তাদের অবস্থা শনাক্তে অভিযান চালাচ্ছি। বহুদূর এগিয়েছি আমরা। অল্প সময়ের মধ্যেই এ বিষয়ে জানাতে পারবো আপনাদের।

বিচ্ছিন্নতাবাদী বেশ কয়েকজন প্রশিক্ষণ নিচ্ছে- এমন কিছু ভিডিও ইউটিউব ও ফেসবুকে ভাইরাল হয়েছে। অপর প্রশ্নের জবাবে র‍্যাবের মুখপাত্র বলেন, এসব ভিডিও ভূয়া। প্রশিক্ষণের যে ভিডিওগুলো দেখা গেছে, আমাদের দেশের কোথাও নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ