শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি বলে জানিয়েছেন: বাণিজ্যমন্ত্রী

প্রতিনিধির / ৯০ বার
আপডেট : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি বলে জানিয়েছেন: বাণিজ্যমন্ত্রী
দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি বলে জানিয়েছেন: বাণিজ্যমন্ত্রী

বৈশ্বিক মন্দা মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে উল্লেখ করে টিপু মুনশি বলেন, আমাদের কোথাও যেন খাদ্যের সমস্যা না হয়, সেজন্য আমরা প্রস্তুত আছি। দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে, সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা মোকবিলা করা হবে।

এ ছাড়া যে সব খাতে সরকারি খরচ কমানো যায়, কাটছাঁট করা যায়, সেটিও সরকার করছে। বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এই বিপদ সবাই মিলে মোকাবিলা করতে হবে।

ভোজ্যতেলের দাম প্রসঙ্গে তিনি বলেন, দেশে ভোজ্যতেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য ইতিমধ্যে জাতীয় ভোক্তা অধিকার দপ্তর কাজ করছে।

বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।রংপুরে দুই দিনের সফরে এসে আজ শুক্রবার সকালে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে। পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।ভোজ্যতেলের দাম প্রসঙ্গে তিনি বলেন, দেশে ভোজ্যতেলের দাম কমানো হলেও কিছু অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বেশি দামে বিক্রি করছে। ভোজ্যতেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। বাজার মনিটরিংয়ের জন্য ইতিমধ্যে জাতীয় ভোক্তা অধিকার দপ্তর কাজ করছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমেছে। ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম, দেশে ডলারের মূল্য বিবেচনায় এনে ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দিয়েছে।

এ সময় রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ