শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ ১৮৩ সদস্যের পরিবারকে ডিএসপির আনুদান

প্রতিনিধির / ৮৮ বার
আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ ১৮৩ সদস্যের পরিবারকে ডিএসপির আনুদান
কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ ১৮৩ সদস্যের পরিবারকে ডিএসপির আনুদান

ডিএমপির ফোর্স থেকে সংগ্রহ ও কমিশনার ফান্ড থেকে গঠিত ডিএমপির কল্যাণ ফান্ড থেকে এক লাখের বেশি দেওয়া সম্ভব নয়। অথচ ক্যানসার বা কিডনি ডায়ালাইসিসের মত জটিল রোগে আরও বেশি খরচ হয়। এসব রোগ পুরো পরিবারকে পথে বসিয়ে দেয়।

কমিশনার বলেন, ইতোমধ্যে পুলিশ হাসপাতলে কিডনি ডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়েছে। আর হার্টের রিং পরানোর জন্য চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ চলছে। ক্যানসার চিকিৎসার জন্য বাজেট হয়ে গেছে, খুব শিগগির এসব চিকিৎসা সেবা পুলিশ হাসপাতালে শুরু হবে।তিনি বলেন, আমরা আনন্দ বা অর্জন সবার সঙ্গে ভাগ করে নিতে পারলেও স্বাস্থ্য খারাপ হলে তা কারও সঙ্গে ভাগ করা যায় না, এজন্য সবার সুস্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যের পরিবার ও আহত বা অসুস্থ ১৮৩ জন সদস্যদের চিকিৎসার আর্থিক অনুদান দিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।শনিবার (২২ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে অনুদানপ্রাপ্ত পুলিশ সদস্যদের মাঝে অনুদানের এ অর্থ তুলে দেন তিনি।

আর্থিক অনুদান প্রদান শেষে অসুস্থ পুলিশ সদস্যদের সুস্থতা ও নিহত পুলিশ পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, টাকা দিয়ে কখনো পিতা-মাতার অভাব পূরণ করা সম্ভব নয়, কিন্তু আমাদের জীবনটাই এমন। একদিন আমাদের সবাইকে চলে যেতে হবে। কেউ আগে আর কেউ দুদিন পরে।

গত ১১ অক্টোবর ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৬৮তম সভায় ১৮৩ জন পুলিশ সদস্যদের অনুকূলে ৬৬ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

ব্যবস্থাপনা পরিষদের ৬৮তম সভায় ১৮৩ জন পুলিশ সদস্যদের অনুকূলে ৬৬ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।

আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদসহ যুগ্ম-পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ