সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

দুর্দান্ত ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড

প্রতিনিধির / ২৮ বার
আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
দুর্দান্ত ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড
দুর্দান্ত ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপে নিউজিল্যান্ড

বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ছন্দ খুঁজে পায়নি অস্ট্রেলিয়া। ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই তারা হারিয়ে ফেলে উদ্বোধনী ব্যাটার ডেভিড ওয়ার্নারকে। ৬ বলে ৫ রান করে টিম সাউদির বলে বোল্ড হন তিনি। এরপর আরেক উদ্বোধনী ব্যাটার অ্যারন ফিঞ্চও ১১ বলে ১৩ রান করে আউট হন।

তাদের বিদায়ের পর আর কখনোই ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। ৩ চার ও ১ ছক্কায় ২০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করে ইশ সোধির বলে বোল্ড হন গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া ১৮ বলে ২১ রান করেন প্যাট কামিন্স। কিউইদের পক্ষে ২ ওভার ১ বল হাত ঘুরিয়ে মাত্র ৬ রান দিয়ে ৩ উইকেট নেন টিম সাউদি, তিন উইকেট নেন মিচেল সান্টনারও।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউইদের বিধ্বসংসী শুরু এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার। পঞ্চম ওভারের প্রথম বলে যখন অ্যালেন ফেরেন, তখন স্কোরকার্ডে জমা হয়েছে ৫৬ রান। ৫ চার ও ৩ ছক্কায় ১৬ বলের ঝড়ো ইনিংসে ৪২ রান করে হ্যাজলউডের বলে বোল্ড হন অ্যালেন।

তার বিদায়ের পর উইলিয়ামসনের সঙ্গে জুটি বাধেন কনওয়ে। দুজন মিলে যোগ করেন ৬৯ রান। ২৩ বলে ২৩ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হন তিনি, বাঁচতে পারেননি রিভিউ নিয়েও।

উইলিয়ামসন ফিরলে আরেক প্রান্তে ফিফটি তুলে নেন কনওয়ে। ইনিংসের শেষ অবধি অপরাজিত থাকেন এই ব্যাটার। ৭ চার ও ২ ছক্কায় ৫৮ বলে ৯২ রান করেন তিনি। শেষদিকে ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন জিমি নিশাম। অজিদের পক্ষে ৪ ওভারে ৪১ রান দিয়ে দুই উইকেট নেন জশ হ্যাজলউড।শুরুতে ব্যাটাররা এনে দিলেন বড় সংগ্রহ। এরপর বোলাররাও নিজেদের কাজ করলেন ঠিকঠাক।

দেখা গেল দুর্দান্ত ফিল্ডিংয়ের। তাতে রীতিমতো উড়ে গেল অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের কাছে কোনো পাত্তাই পায়নি অজিরা।
শনিবার সিডনি ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ৮৯ রানে জয় পেয়েছে কিউইরা। শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ২০০ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ১১১ রানে সব উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টিতে প্রতিবেশী দেশটির কাছে এটাই সবচেয়ে বড় হার অ্যারন ফিঞ্চদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ