শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

ধর্মঘটকে পাত্তা না দিয়ে খুলনায় হাজারো মানুষের ঢল

প্রতিনিধির / ২৬ বার
আপডেট : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

খুলনা নগরের ডাকবাংলো ও ফেরিঘাট মোড়ের মাঝামাঝি সোনালী ব্যাংক চত্বরে বেলা দুইটায় এ গণসমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সমাবেশস্থলে পৌঁছাতে পথেও নানা বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ সমাবেশে আসা নেতা–কর্মীদের।

পরিবহন ধর্মঘটকে পাত্তা না দিয়ে খুলনায় বিএনপির সমাবেশস্থলে জড়ো হয়েছেন বিভাগের বিভিন্ন জেলার নেতা-কর্মীরা। বেশির ভাগ নেতা–কর্মী ট্রেনে ও ট্রলারে করে সমাবেশের আগের রাতেই সমাবেশস্থলে হাজির হন। রাতে উপস্থিত নেতা–কর্মীরা সমাবেশস্থলের রাস্তায় আর ফুটপাতে প্লাস্টিকের বস্তা, পাটি পেতে ঘুমিয়েছেন। সকালেও অনেকেকে সেখানে ঘুমিয়ে থাকতে দেখা গেছে। দলের বিভিন্ন নেতার পক্ষ থেকে সকালের নাশতা দেওয়া হচ্ছে।

আজ শনিবার সকাল সাড়ে ছয়টার দিকে সমাবেশস্থলে গিয়ে দেখা যায়, কেউ ঘুমিয়ে আছেন, কেউ সেখানে বসে নাশতা সারছেন, কেউ কেউ স্লোগান দিচ্ছেন আবার  কেউ ব্যস্ত ছবি, সেলফি তোলায়। সমাবেশস্থলে বিভিন্ন নেতার ব্যানারে স্লোগান চলছে। মঞ্চ প্রস্তুতির কাজ জোরেশোরে চলছে। মঞ্চ থেকে প্রচার মাইকে দেশাত্মবোধক ও দলীয় গান বাজানো হচ্ছে। কর্মীদের চাঙা করার জন্য মঞ্চ থেকেই মাঝেমধ্যে মাইকে স্লোগান দেওয়া হচ্ছে। ছোট ছোট পিকআপে করে খাবার ও পানীয় সরবরাহ করা হচ্ছে।

কুষ্টিয়ার কুমারখালী থেকে সমাবেশে আসা মো. টিপু সুলতান সমাবেশ মঞ্চের কিছুটা দূরে আধশোয়া হয়ে আরেকজনের সঙ্গে গল্প করছিলেন। তাঁদের আশপাশের অনেকে তখন ঘুমিয়ে। টিপু সুলতান বলেন, ট্রেনে করে তাঁরা খুলনায় পৌঁছেছেন রাত ১২টার দিকে। একসঙ্গে তাঁরা ১৭০ জনের মতো এসেছেন। রাতে কয়েল জ্বালিয়ে এখানে ঘুমিয়েছেন। খাওয়া হয়নি। সকালে নাশতা পেয়েছেন।

সমাবেশে আসা যশোরের অভয়নগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সভাপতি বাবুল শেখ প্রথম আলোকে বলেন, ট্রলারে করে প্রায় ৩০০ জন এসেছেন। তিনি বলেন, ‘রাতে ঘুম হয়নি, তবে খাওয়াদাওয়ার অসুবিধা হয়নি। আমাদের দলের লোকজন খাবার দিচ্ছে। মন খুলে সবাই স্লোগান দিচ্ছে। গানবাজনা হচ্ছে। সব মিলিয়ে উৎসবমুখর পরিবেশ।’
নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি, জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনায় এ সমাবেশ হচ্ছে। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন। এর আগে গতকাল শুক্রবার সকাল ছয়টায় খুলনায় দুই দিনের পরিবহন ধর্মঘট শুরু হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ