বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

ইনস্টাগ্রামে হয়রানি বন্ধে সেফটি ফিচারের ঘোষণা

প্রতিনিধির / ২৪ বার
আপডেট : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
ইনস্টাগ্রামে হয়রানি বন্ধে সেফটি ফিচারের ঘোষণা
ইনস্টাগ্রামে হয়রানি বন্ধে সেফটি ফিচারের ঘোষণা

ইনস্টাগ্রামে বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হয়েছেন, এমন এক টুইট করেন এ ফুটবলার। এমনকি সে টুইটে ইনস্টাগ্রামে আসা আক্রমণাত্মক বার্তার একটি স্ক্রিনশটও যুক্ত করেন তিনি।দীর্ঘদিন ধরে অনলাইন পরিসরে ফুটবলারসহ অন্য খেলোয়াড়দের লক্ষ্য করে এমন আক্রমণাত্মক মন্তব্যের ঘটনা ঘটছে। এদিকে এ ধরনের হয়রানির প্রতিকারে গৃহীত পদক্ষেপ নিয়ে সমালোচিত হচ্ছিল ইনস্টাগ্রামের মূল প্রতিষ্ঠান মেটা।এ অভিযোগের প্রেক্ষিতে মেটা বলছে, ইভান টনির সঙ্গে এ ঘটনা ঘটেছে ডিরেক্ট মেসেজেস (ডিএমএস) অপশনে। যেটা অ্যাপের ব্যক্তিগত জায়গা (প্রাইভেট স্পেস)। রিপোর্ট না করলে এমন ঘটনার ক্ষেত্রে তারা কোনো পদক্ষেপ নিতে পারে না।

ইনস্টাগ্রামে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন ব্যবহারকারীরা। দুভোর্গ এড়াতে সেফটি ফিচারের ঘোষণা দিয়েছে এ জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম। প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই ফিচারের ফলে জনপ্রিয় ব্যক্তিত্ব, পাবলিক ফিগারসহ অন্য ব্যবহারকারীরা অনলাইন হয়রানি থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পারবেন।

ফিচারটির মাধ্যমে ইনস্টাগ্রাম স্টোরিতে কেউ আক্রমণাত্মক মন্তব্য করলে তা স্বয়ংক্রিয়ভাবে সরিয়ে ফেলা হবে। ফুটবলার ইভান টনির এক অভিযোগের পর এমন সিদ্ধান্ত জানাল ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রাম এ ক্ষেত্রে তাদের হিডেন ওয়ার্ডস ফিচারের কথা তুলে ধরছে। এ ফিচার আক্রমণাত্মক মন্তব্য ও মেসেজ ফিল্টারিং করে, যাতে ব্যবহারকারীরা তা দেখতে না পায়।

এখন এই ফিচার ইনস্টাগ্রাম স্টোরিজের রিপ্লাইয়ের ক্ষেত্রেও ব্যবহৃত হচ্ছে। এতে করে স্টোরিজে কেউ আক্রমণাত্মক মন্তব্য করলে তা স্বয়ংক্রিয়ভাবে সরে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ