শিরোনাম:
চলতি অর্থবছরে রিজার্ভ থেকে ছয় হাজার ৫০ মিলিয়ন ডলার বিক্রি অবশেষে সিনেমার নায়ক হচ্ছেন আফরান নিশো সহযোগিতা চেয়ে ন্যাটো সদস্যদের প্রতি আহ্বান ইউক্রেনের আফগানিস্তানের শিক্ষা প্রতিষ্ঠানে বোমা হামলায় নিহত ১৫ আহত ২০ নাটোর জেলায় দুই কোটি ৪৫ লাখ ৪১ হাজার টাকার প্রণোদনা পাচ্ছেন ৪৪ হাজার কৃষক ঢাবি শিক্ষকদেরর গবেষণা ভাতাসহ অন্যান্য বাতিলকৃত সুযোগ-সুবিধা পুনর্বহালের দাবি ইরানকে হারিয়ে শেষ ষোলতে যাওয়ার টিকিট পেল যুক্তরাষ্ট্র সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি এবং গর্ভবতীদের টিকার চতুর্থ ডোজ দেয়ার সুপারিশ তিন মাস অপেক্ষার পর আইন মন্ত্রণালয়ের সাড়া পেল ইসি নতুন করে রেকর্ড বইয়ে নাম তুলেছে ব্রাজিল
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ পূর্বাহ্ন

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় ১৬ দিনে অভিযান চালিয়ে ৩৪ জেলেকে আটক ও ২৮ লাখ মিটার জাল জব্দ

প্রতিনিধির / ২৪ বার
আপডেট : রবিবার, ২৩ অক্টোবর, ২০২২
রাজবাড়ীতে ১৬ দিনে ৩৪ জেলে আটক, ২৮ লাখ মিটার জাল জব্দ
রাজবাড়ীতে ১৬ দিনে ৩৪ জেলে আটক, ২৮ লাখ মিটার জাল জব্দ

উৎপাদন বাড়াতে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মৎস্য আহরণ নিষিদ্ধ করেছে সরকার। ইলিশ ধরায় ২২ দিনের নিষেধাজ্ঞা চলছে।

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা চলচে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত। এই সময়ে সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। ইলিশ রক্ষায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করছে নৌ-পুলিশ ফাঁড়ি। গত ১৬ দিনে অভিযান চালিয়ে ৩৪ জেলেকে আটক ও ২৮ লাখ মিটার জাল জব্দ করা হয়েছে।

৭ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত ১১ জন আসামির বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় পাঁচটি নিয়মিত মামলা, সাতটি মোবাইল কোর্টের মাধ্যমে ২৩ জনের বিরুদ্ধে বিভিন্ন মেয়াদে সাজা ও আর্থিক জরিমানা করা হয়েছে। এ সময় ১১২ কেজি ইলিশ জব্দ করে এতিমখানায় দেওয়া হয়েছে। ১০টি নৌকা জব্দ ও ২৮ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

রবিবার (২৩ অক্টোবর) দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ জে এম সিরাজুল ইসলাম বলেন, ‘সরকারের নির্দেশনা অনুযায়ী মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত আছে। প্রতিদিন সকাল, সন্ধ্যা ও রাতে আমরা অভিযান চালাচ্ছি। মা ইলিশ আহরণে যাদের জড়িত পাওয়া যাচ্ছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘অভিযানে উপজেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও থানা-পুলিশসহ সবাই আন্তরিক। ২৮ অক্টোবর পর্যন্ত অভিযান চলবে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ